top of page

জেলার পর্যটন আরও আকর্ষণীয় করতে বৈঠক প্রশাসনের

পর্যটকদের কাছে জেলার পর্যটনকে আকর্ষণীয় করতে উদ্যোগ নিল প্রশাসন। এনিয়ে গতকাল সন্ধেয় জেলা প্রশাসনিকভবনে একটি বৈঠক করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক নিতীন সিংঘানিয়া, অতিরিক্ত জেলাশাসক জামিল ফাতেমা জেবা, মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের সদস্য সহ বিভিন্ন হোটেল ও হোম-স্টের মালিকরা।


বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জেলাশাসক নিতীন সিংঘানিয়া জানান, মালদা জেলার ট্যুরিজম নিয়ে প্রশাসনের বিভিন্ন দফতরের সঙ্গে চেম্বার অফ কমার্স, হোটেল ও হোম-স্টে মালিক, প্রশিক্ষণপ্রাপ্ত গাইডদের একটি বৈঠক করা হল। জেলার ট্যুরিজম নিয়ে প্রশাসনের তরফে ইতিমধ্যে একটি বুকলেট করা হয়েছে৷ হোটেল আর হোম-স্টে সার্ভিস আরও উন্নত করা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে৷ দ্রুত গৌড় এবং আদিনায় আবারও লাইট অ্যান্ড সাউন্ড চালু করার চেষ্টা করা হচ্ছে। এই জেলার আম, রেশম ও লিচুকে কেন্দ্র করেও পর্যটন গড়ে তোলার বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে।


The meeting administration to make the tourism of the district more attractive
ফাইল চিত্র।

মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুণ্ডু জানান, রাজ্য সরকারের তরফে জেলার পর্যটনের জন্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে৷ পর্যটকদের থাকার জন্য হোটেলেরও সুবন্দোবস্ত করা হয়েছে৷ জেলাশাসকের উদ্যোগে মালদার পর্যটন বুকলেট তৈরি হয়েছে৷ এসব সুবিধে পৌঁছে দেওয়ার সঙ্গে গাইড দিয়ে পর্যটকদের জেলার ইতিহাস-প্রসিদ্ধ স্থানগুলি ঘুরিয়ে দেখানোর জন্য ইতিমধ্যে গাইডদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। গৌড় এবং আদিনায় বন্ধ হয়ে থাকা লাইট অ্যান্ড সাউন্ড ফের চালুর বিষয় নিয়েও কথা হয়েছে৷ পাশাপাশি বাংলাদেশ থেকে আগত পর্যটকদের জন্য রেস্ট রুম তৈরি করা যায় কিনা তা নিয়েও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে আলোচনা হয়েছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page