top of page

চাঁচল থেকে ‘শিক্ষারত্ন’ পুরস্কার পাচ্ছেন আব্দুল সত্তার

আগামীকাল ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন শিক্ষারত্ন পুরস্কারে পুরস্কৃত হতে চলেছেন চাঁচলের মহব্বতপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল সত্তার। আগামীকাল নবান্ন থেকে ভার্চুয়াল মাধ্যমে মালদা জেলাশাসকের ভবনে আব্দুল সাত্তারকে শিক্ষারত্ন পুরস্কারে ভূষিত করা হবে। সেদিনই নবান্ন থেকে শিক্ষারত্নের পাশাপাশি জাতীয় শিক্ষকের মর্যাদা পাবেন শোভানগর হাইস্কুলের প্রধান শিক্ষক হরিস্বামী দাস। হরিস্বামীবাবুর এই গৌরবময় স্বীকৃতি নিয়ে ইতিমধ্যে আমাদের মালদায় প্রতিবেদন প্রকাশিত হয়েছে।


চাঁচল থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত মহব্বতপুর গ্রাম। ওই গ্রামে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত একটি প্রাথমিক স্কুল রয়েছে। ওই স্কুলের শিক্ষকতা সঙ্গে যুক্ত রয়েছেন আব্দুল সাত্তার। ২০০৩ সালে প্রধান শিক্ষকের দায়িত্ব পান তিনি। তারপর সেই থেকে নিষ্ঠার সহিত নিজের দায়িত্ব পালন করে চলেছেন আব্দুলবাবু। স্কুলের পড়ুয়াদের সঠিক শিক্ষাদান, শরীরচর্চা, গান বাজনা সহ বিভিন্ন সামাজিক শিক্ষার পাঠদান করে চলেছেন তিনি। পাশাপাশি বিদ্যালয় চত্বরে নিজের হাতে একাধিক ফুলের গাছ রোপণ, ফোয়ারা, মাছ চাষ সহ আরও নানা শিল্প মনোরম পরিবেশ তৈরি করেছেন। শিক্ষকতায় অনন্য নজিরের কারণে এবছর তাঁকে শিক্ষারত্ন পুরস্কারে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে উচ্চশিক্ষা দফতর।



আব্দুল সাত্তার বলেন, শিক্ষা নিয়েই তাঁর কাজ। ছাত্র-ছাত্রীদের শিক্ষাদানের পাশাপাশি সমাজে তাঁদেরকে মানুষের মত মানুষ করে গড়ে তোলার দায়িত্ব প্রত্যেক শিক্ষকের।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page