top of page

প্রাতর্ভ্রমণকারীদের প্রচেষ্টায় বাড়ি ফিরলেন মানসিক ভারসাম্যহীন মহিলা

প্রাতর্ভ্রমণকারীদের তৎপরতায় অবশেষে বাড়ি ফিরলেন মানসিক ভারসাম্যহীন মহিলা। ওই মহিলাকে ঘরে ফেরাতে সাহায্যের হাতে বাড়িয়ে দিয়েছে এক স্বেচ্ছাসেবী সংস্থাও।


উল্লেখ্য, কয়েকদিন আগে ইংরেজবাজারের টাউন হলের বারান্দায় এক মহিলাকে পড়ে থাকতে দেখেন এক প্রাতর্ভ্রমণকারী মানসী বিশ্বাস। ওই মহিলাকে জিজ্ঞাসাবাদ করে তিনি জানতে পারেন, ওই মহিলার নাম জয়ন্তী চক্রবর্তী। বাড়ি উত্তর ২৪ পরগণার গাইঘাটা থানার শিমুলিয়া কলোনিতে। অভিযোগ, প্রায় নয় বছর আগে জয়ন্তীদেবীকে ছেড়ে চলে যান তাঁর স্বামী। তাঁর থেকে ছেলেমেয়েদেরও কেড়ে নেওয়া হয়। এরপরেই মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। চলে যান বাবার বাড়িতে। বছর দুয়েক আগে বাবার বাড়ি থেকে উদ্দেশ্যহীনভাবে মালদায় চলে আসেন জয়ন্তীদেবী। বিষয়টি জানতে পেরেই তাঁকে বাড়ি ফেরানোর জন্য উদ্যোগ নেন মানসীদেবী।



আজ এক স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে বাড়ি ফিরছেন জয়ন্তীদেবী। তাঁকে নিতে মালদায় ছুটে এসেছেন তাঁর দিদি। মানসীদেবী জানান, প্রাতর্ভ্রমণে এসে বেশ কয়েকদিন এই মহিলাকে বসে থাকতে দেখেছিলেন। তাঁর সঙ্গে কথা বলেই তিনি বুঝতে পেরেছিলেন ওই মহিলা মানসিক ভারসাম্যহীন। তাঁকে রোজ খাবার দিয়ে একটু একটু করে তথ্য সংগ্রহ করতে থাকি। অবশেষে এক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে তাঁকে বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হয়। আজ বাড়ি ফিরে যাচ্ছেন তিনি।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

コメント


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page