top of page

২৪ ঘণ্টায় ৪৪ জনের শরীরে করোনার হদিশ, আক্রান্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শেষ ২৪ ঘণ্টায় মালদা মেডিকেল কলেজের ল্যাবে ৬৯ জনের রিপোর্ট ‘পজিটিভ’ পাওয়া গেছে। এরমধ্যে মালদা জেলায় ৪৪ জন আক্রান্তের খোঁজ মিলেছে। সাথে উত্তর দিনাজপুরের ছয়জন এবং দক্ষিণ দিনাজপুরের ১৮জন সংক্রমিত। শেষজনের নমুনা সংগ্রহ করা হয়েছিল দিল্লিতে। এই জেলার নতুন করে করোনা আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে যথাযথ চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে৷ গত দু'দিনে জেলায় সুস্থ হয়ে উঠেছেন ১৮ জন। রবিবারের সরকারি বুলেটিন অনুযায়ী এই মূহুর্তে জেলায় অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৬৯ জন।


এদিন আক্রান্ত হয়েছেন একাধিক পুলিশকর্মী এবং সিভিক ভলান্টিয়ার৷ পুলিশ ও ট্রাফিকদের ফের সংক্রমণের ঘটনায় জেলায় গোষ্ঠী সংক্রমণের আঁচ মিলছে৷ যদিও এপ্রসঙ্গে জেলার প্রশাসনিক মহলের কোনও বিবৃতি পাওয়া যায়নি৷ এদিকে দু’দিন আগেই আক্রান্ত হয়েছিলেন জেলার এক স্বাস্থ্য আধিকারিক। এরপরেই জেলার স্বাস্থ্য দফতরের সকলের লালারসের নমুনা সংগ্রহ করা হয়৷ গত শনিবার সেই নমুনাগুলির রিপোর্ট পাওয়া যায়। জানা যায়, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকও করোনায় সংক্রামিত হয়েছেন৷ স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে মুখ্য স্বাস্থ্য আধিকারিক কোভিড অ্যাম্বুলেন্সে কলকাতা পাড়ি দিয়েছেন৷ হোম আইসোলশনে তাঁর চিকিৎসা হতে পারে৷


44 people tested corona positive in last 24 hours in Malda

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, গতকাল কালিয়াচক-১ নম্বর ব্লকের আলিপুর-২ নম্বর গ্রামপঞ্চায়েতের মোট ১৭ জন সংক্রামিত হয়েছেন। সংক্রামিত হয়েছেন ইংরেজবাজার ব্লকের নয়জন, ইংরেজবাজার পুরসভা এলাকায় ছয়জন, কালিয়াচক-২ নম্বর ব্লকের পাঁচজন, কালিয়াচক-৩ নম্বর ব্লকের একজন, বামনগোলা ব্লকের একজন, পুরাতন মালদা ব্লকের একজন ও পুরসভা এলাকার একজন।

এদিকে, ইংরেজবাজারে দিনের পর দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে আতঙ্ক ছড়িয়েছে। গতকাল ইংরেজবাজারের বিনোদপুর গ্রামপঞ্চায়েতে চারজন, যদুপুর-২ গ্রামপঞ্চায়েতে তিনজন ও কাজিগ্রাম গ্রামপঞ্চায়েতের দু'জন সংক্রামিত হয়েছেন। ইংরেজবাজার পুরসভা এলাকার ৯ নম্বর ওয়ার্ডে নয়মাসের শিশুকন্যা করোনায় সংক্রামিত হয়েছে। সংক্রামিত হয়েছেন ২ নম্বর ওয়ার্ডের পুলিশ লাইনের এক কর্মী, ২০ নম্বর ওয়ার্ডের এক মহিলা স্বাস্থ্যকর্মী, ১৫ নম্বর ওয়ার্ডের একজন। পাশাপাশি পুর এলাকায় দুই ট্রাফিককর্মীর শরীরে গতকাল করোনার সন্ধান মিলেছে।


গতকাল পুরাতন মালদা পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডেও একজন ও মহিষবাথানি গ্রামপঞ্চায়েতের এক শিশু সংক্রামিত হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন বামনগোলা ব্লকের মদনাবতীর এক স্বাস্থ্যকর্মীও।




রবিবার ভাইরোলজি বিভাগে একদিনে ১,১৯৯টি টেস্ট হয়েছে। মালদা মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, এদিন পরীক্ষাগারে মালদা জেলার ৫২৪টি লালারসের নমুনা আসে। সাথে উত্তর দিনাজপুর থেকে ২০৯টি এবং দক্ষিণ দিনাজপুর থেকে ২২৯টি নমুনাও জমা হয়। এই ভাইরোলজি বিভাগে এখন পর্যন্ত ৩১,৬৫৬টি লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে৷ তিন জেলা মিলিয়ে মোট আক্রান্ত ধরা পড়েছে ৬৮৯ জন।


Kommentare


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page