স্টার্চ কারখানার উদ্বোধনে মন্ত্রী, উঠল বিমানবন্দরের প্রসঙ্গ
top of page

স্টার্চ কারখানার উদ্বোধনে মন্ত্রী, উঠল বিমানবন্দরের প্রসঙ্গ

অবশেষে দেশের নামী শিল্পগোষ্ঠী বিনিয়োগ করল মালদায়। আজ গুজরাট অম্বুজা এক্সপোর্টস লিমিটেডের প্ল্যান্টের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন রাজ্যের শিল্প দফতরের মন্ত্রী শশী পাঁজা। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের দুই মন্ত্রী সাবিনা ইয়াসমিন ও তজমূল হোসেন, জেলাপরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন, স্থানীয় বিধায়ক গোপালচন্দ্র সাহা, বিধায়ক আব্দুর রহিম বক্সি, চন্দনা সরকার সহ দুই পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি ও কার্তিক ঘোষ সহ অন্যান্যরা।


আজ পুরাতন মালদার নারায়ণপুরে প্রায় চারশো কোটি টাকায় গড়ে ওঠা গুজরাট অম্বুজার স্টার্চ কারখানার উদ্বোধন করে শশী পাঁজা জানান, মালদার সরকারি শিল্প পার্কে প্রায় ৭৯ একর জমির উপর এই কারখানা তৈরি হয়েছে৷ এই কারখানার মাধ্যমে সাড়ে চারশোর বেশি কর্মসংস্থান হবে৷ মালদায় অনেক ভুট্টা উৎপাদিত হয়৷ সেই ভুট্টা থেকেই এখানে স্টার্চ তৈরি হবে৷ স্টার্চ থেকে খাদ্য সামগ্রী তৈরির পাশাপাশি ইথানলও পাওয়া যায়৷ সেই ইথানলকে এখন বিকল্প জ্বালানি হিসাবে ব্যবহারের চিন্তাভাবনা চলছে৷ রাজ্যে শিল্প বিনিয়োগ নিয়ে অনেক ভাবনাচিন্তা রয়েছে৷ মুখ্যমন্ত্রী সেসব নিয়ে পরবর্তীতে জানাবেন। উত্তরবঙ্গে শিল্প নিয়ে বিরোধীরা অনেকভাবে সমালোচনা করে থাকেন। আজ মালদায় এই ইন্ডাস্ট্রির উদ্বোধনে প্রমাণিত হল উত্তরবঙ্গে শিল্প নিয়ে যে সমালোচনা করা হয়, তা কতটা ভুল৷



মালদা জেলার বিমানবন্দর প্রসঙ্গে মন্ত্রীর মন্তব্য, রাজ্যে নতুন তিনটি বিমানবন্দর তৈরির চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার। মালদাও তারমধ্যে রয়েছে। সেই দাবি নিয়ে রাজ্য সরকারের প্রতিনিধিরা কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন। যদি কেন্দ্র থেকে বিমানবন্দর নিয়ে পদক্ষেপ না নেওয়া হয় তবে রাজ্য সরকারকে বিকল্প ভাবনা চিন্তা করতে হবে। মুখ্যমন্ত্রীও সেই চেষ্টা করছেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page