top of page

ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত তিনটি বাড়ি, দমকল কেন্দ্রের দাবি

ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল তিনটি পরিবারের ৬টি ঘর। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক লক্ষ টাকা। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে রতুয়া থানার বাণীকান্তটোলা গ্রামে। রতুয়া-১ ব্লকের বিডিও জানিয়েছেন, আজই দুর্গতদের সব ধরনের ত্রাণ সামগ্রী দেওয়া হবে।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে বাণীকান্তটোলার ইন্দ্রজিৎ মণ্ডল এবং তাঁর দুই ভাই কৃষ্ণ মণ্ডল ও মদন মণ্ডলের বাড়িতে আগুন লাগে। দমকলে খবর দেওয়ার পাশাপাশি গ্রামবাসীরা আগুন নেভানোর চেষ্টা করেন। প্রায় ঘণ্টা দেড়েক পর দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পরিবার সূত্রে জানা গিয়েছে, কর্মসূত্রে ভিনরাজ্যে রয়েছেন বাড়ির সমস্ত পুরুষরা। বাড়ির মহিলারা আগুনের গ্রাস থেকে কিছু বাঁচাতে পারেননি। তবে সৌভাগ্যবশত আগুনে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।



ইন্দ্রজিৎ মণ্ডলের স্ত্রী রজনী মণ্ডল বলেন, হঠাৎ গোয়ালঘর থেকে ষাঁড়ের চিৎকার শুনতে পাই। ঘরের বাইরে বেরিয়ে দেখি, ঘরের এক কোনায় আগুন জ্বলছে। আগুনের তীব্রতা এতটাই ছিল যে ঘর থেকে কিছু বের করতে পারিনি। তবে কোনওরকমে গোয়ালঘর থেকে দুটো গোরুকে বাইরে বের করতে পেরেছি। পরে দমকলের গাড়ি এসে আগুন পুরোপুরি নিভিয়ে দেয়। কীভাবে আগুন লাগল জানি না। এখনও পর্যন্ত আমরা কোনও সরকারি সাহায্য পাইনি।


রতুয়া-১ ব্লকের বিডিও রাকেশ টোপ্পো বলেন, আজই মধ্যেই দুর্গতদের ত্রিপল সহ খাদ্যসামগ্রী পাঠিয়ে দেওয়া হবে। এলাকায় দমকলকেন্দ্র স্থাপনের দাবিও রয়েছে। আমরা তার জন্য জমি চিহ্নিত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠাব।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page