top of page

সরকারি আধিকারিকের নাম করে ২০ হাজার টাকা প্রতারণা, ফাঁদে নেতা

জয়েন্ট বিডিওর নাম করে ফোন। ফোনে স্ত্রীর অসুস্থতার বাহানা দিয়ে প্রভাবশালী তৃণমূল নেতার থেকে অনলাইনে ২০ হাজার টাকা নিয়ে চম্পট। প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পেরেই থানায় অভিযোগ দায়ের করেন ওই তৃণমূল নেতা।


প্রতারিত তৃণমূল নেতার নাম আফজল হোসেন। তাঁর স্ত্রী হরিশ্চন্দ্রপুর গ্রামপঞ্চায়েতের সভানেত্রী। আফজল সাহেবের অভিযোগ, গতকাল সকালে তাঁর কাছে ফোন আসে। ফোনে কেউ বলেন, জয়েন্ট বিডিও বলছি। জেলায় মিটিং আছে। হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের সব গ্রামপঞ্চায়েত প্রধানের ফোন নম্বর দাও। সবাইকে জানাতে হবে। তিনি বেশ কয়েকজনের ফোন নম্বর দেন তাকে। বিকেলে ওই ব্যক্তি আবার ফোন করে। এবার বলে, তোমার বউদি খুব অসুস্থ। বউদির অ্যাকাউন্ট নম্বর দিচ্ছি। ওই অ্যাকাউন্টে ২০ হাজার টাকা পাঠিয়ে দিয়ো। আমি বেতন পেয়ে তোমাকে দিয়ে দেব। সেই কথা শুনে আফজল সাহেব ইউপিআই করে ২০ হাজার টাকা দিয়ে দেন। এরপর থেকে আর ফোন ধরছে না ওই ব্যক্তি। এরপরেই তিনি প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হন।



স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুধু আফজল সাহেবই নয়, একইভাবে প্রতারিত হয়েছেন এলাকার আরও কিছু পঞ্চায়েত প্রধান এবং এক সিভিক ভলান্টিয়ার। হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। সাইবার ক্রাইম থানার সাহায্যে ওই ফোন নম্বর ট্র্যাক করার চেষ্টা চলছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page