লাইনচ্যুত মালগাড়ির দুটি বগি, তদন্তে রেল
top of page

লাইনচ্যুত মালগাড়ির দুটি বগি, তদন্তে রেল

লাইনচ্যুত হয়ে উলটে গেল মালগাড়ির দুটি বগি। ঘটনার সময় আশেপাশে যাত্রীবাহী ট্রেন থাকলে বড়োসড়ো দুর্ঘটনা ঘটে যেতে পারত বলে দাবি রেল কর্তৃপক্ষের। কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে রেল কর্তৃপক্ষ। আজ দুপুরে ঘটনাটি ঘটেছে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের হরিশ্চন্দ্রপুর স্টেশনে।


রেল সূত্রে জানা গিয়েছে, বিহারের পাকুড় থেকে পাথর বোঝাই মালগাড়ি কাটিহার যাচ্ছিল। হরিশ্চন্দ্রপুর স্টেশনের রেলের ওয়ে ব্রিজে মালগাড়ির প্রতিটি বগির ওজন করা হয়। এরপর আপ ট্র্যাকে উঠতে গিয়ে মালগাড়ির দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। বিষয়টি বুঝতে পেরেই ইঞ্জিন বন্ধ করে দেন মালগাড়ির চালক। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন কাটিহার ডিভিশনের ইঞ্জিনিয়াররা। বন্ধ করে দেওয়া হয় চার নম্বর লাইন। লাইন থেকে ওই বগি দুটি সরানোর কাজ শুরু করেছে রেল কর্তৃপক্ষ।


লাইনচ্যুত বগি দেখছে রেল কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, প্রায় দুপুর ১২টা নাগাদ হরিশ্চন্দ্রপুর রেল স্টেশনে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার জন্য ৪ ও ৫ নম্বর লাইন বন্ধ করে দেওয়া হয়েছে। দুর্ঘটনার সময় পাশে কোনো যাত্রীবাহী ট্রেন থাকলে বড়োসড়ো দুর্ঘটনা ঘটে যেতে পারত। রেল কর্তৃপক্ষ দুর্ঘটনাগ্রস্ত বগিগুলি সরানোর কাজ শুরু করেছে। আশা করা যাচ্ছে দ্রুত সব ঠিক হয়ে যাবে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page