ভোটের আগে অশান্ত রতুয়া, আক্রান্ত কমপক্ষে ১২
top of page

ভোটের আগে অশান্ত রতুয়া, আক্রান্ত কমপক্ষে ১২

ইতিমধ্যে মালদা জেলার বেশিরভাগ ভোটকর্মী ভোট কেন্দ্রে পৌঁছে গিয়েছেন। আগামীকাল সকাল হতেই গ্রাম বাংলার মানুষরা নিজেদের মতামত দিতে শুরু করবেন। তার আগে আজকের রাতে সবচেয়ে বেশি ঝামেলা হওয়ার আশঙ্কা দেখছেন সাধারণ মানুষ। গতকাল রাতেও তার প্রমাণ মিলেছে। রতুয়া-২ ব্লকে একাধিক গুলি চালানোর অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে। আক্রান্ত হয়েছে দুপক্ষের কমপক্ষে ১২ জন। আক্রান্তদের মধ্যে আটজন বাম-কংগ্রেস জোটের বলে দাবি করা হয়েছে।

গতকাল রাতে রতুয়া-২ নম্বর ব্লকের পরানপুর গ্রামপঞ্চায়েতের চাঁদপুর এলাকায় কয়েকজন দুষ্কৃতী হামলা চালায়। অভিযোগ, এরপরেই একাধিক গুলি চালানো হয়। আহত হন বেশ কয়েকজন গ্রামবাসী। গ্রামবাসীরা একত্রিত হয়ে প্রতিরোধ করলে দুষ্কৃতীরা এলাকা ছেড়ে পালিয়ে যায়।



ওই গ্রামের বাসিন্দা তথা কংগ্রেস সমর্থক মিনারি বিবি জানান, গতকাল রাতে বাড়ির সামনেই বসেছিলাম৷ সেই সময় তৃণমূলের গ্রামপঞ্চায়েত প্রধান দলবল নিয়ে এসে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে৷ এলাকায় যাতে কোনো ঝামেলা না হয় তার জন্য আমরা ঘরে ঢুকে যাই। কিছুক্ষণ পর ওরা জাইনুল নামে এক দোকানদারকে মারধর করে। আমরা কোনোমতে এলাকা ছেড়ে পালায়। সেই সময় ওপর পাঁচটা গুলি ছোঁড়ে। সমস্ত গুলির খোল এলাকায় পড়ে রয়েছে। প্রধানের স্বামী ও তার সঙ্গীরা গুলি চালিয়েছিল৷

ওই বুথের বাম-কংগ্রেস জোট প্রার্থী শেখ সারিফুল জানান,

গতকাল রাতে তৃণমূল পরিকল্পনা মাফিক হামলা চালিয়েছে। মারধর, বাড়ি ভাঙচুর করে একাধিক গুলি চালায় ওরা। আমাদের আট জন আক্রান্ত হয়েছেন। পঞ্চায়েত প্রধানের স্বামী শেখ শাহজাহানের নেতৃত্বে এই ঘটনা ঘটেছে।

তৃণমূলের অঞ্চল চেয়ারম্যান শেখ শাহজাহান জানান,

রাতে খবর আসে, আমাদের কর্মীদের মারধর করা হয়েছে৷ এনিয়ে ওই বুথের জোট প্রার্থীর সঙ্গে আলোচনা করেছিলাম৷ ঝামেলা শেষ করে বেড়িয়ে আসতেই সানাউলের নেতৃত্বে কয়েকজন গুলি চালায়৷ ওদের হামলায় আমাদের ৩-৪ জন আহত হয়েছে।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page