top of page

২ বছর পর ফের কলকাতায় আম-মেলা, মালদা থেকে গেল ১০ রকম

দিল্লির পর আম উৎসব হতে চলেছে কলকাতা নেতাজি ইনডোর স্টেডিয়ামে। তিনদিনের এই আম উৎসবে মিলবে মালদা জেলার দশটি প্রজাতির আম। আগামীকাল থেকে ২৫ জুন পর্যন্ত চলবে এই উৎসব। করোনার প্রকোপ কাটিয়ে দুই বছর পর পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের উদ্যোগে অনুষ্ঠিত হতে চলেছে আম উৎসব।


জেলা উদ্যানপালন দফতরের ডেপুটি ডিরেক্টর সামন্ত লায়েক জানান, রাজ্য উদ্যানপালন ও খাদ্য প্রক্রিয়াকরণ দফতর এবং আইসিসির যৌথ উদ্যোগে আগামীকাল থেকে ২৫ জুন পর্যন্ত বাংলা আম উৎসব চলবে। কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে এই উৎসব অনুষ্ঠিত হবে। রাজ্যের ১০টি জেলার আম সেই উৎসবে পাওয়া যাবে। মালদা জেলার ১০টি প্রজাতির আম উৎসবের জন্য পাঠানো হয়েছে। মালদার, ল্যাংড়া, লক্ষণভোগ, ফজলি দেশের গণ্ডি পেরিয়ে এখন খ্যাতি ছড়িয়েছে বিদেশেও। আমের পাশাপাশি উৎসবে মিলবে জেলার আমসত্ত্ব এবং আমের আচারও।



মালদা ম্যাঙ্গো মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি উজ্জ্বল সাহা জানান, মালদা সহ রাজ্যের অন্যান্য জেলার আমচাষী ও ব্যবসায়ীদের জন্য কলকাতায় বাংলা আম উৎসবের আয়োজন করা হয়েছে। কলকাতা থেকেই মানুষ রাজ্যের বিভিন্ন জেলার বিভিন্ন প্রজাতির আমের স্বাদ নিতে পারবেন। রাজ্য সরকারের এই সিদ্ধান্তে আম চাষ শিল্পের আরও অগ্রগতি হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page