top of page

একশো দিন প্রকল্পে ১০ কোটি টাকা দুর্নীতি, হাইকোর্টে মামলা দায়ের

১০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ তৃণমূল পরিচালিত কুশিদা গ্রামপঞ্চায়েতের বিরুদ্ধে। যদিও অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন পঞ্চায়েত প্রধানের স্বামী। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকে।


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ১০০ দিনের কাজ প্রকল্পে পুকুর খনন, রাস্তা নির্মাণ, ক্যানেল সংস্কার, কবরস্থানের সীমানা প্রাচীর নির্মাণ, রাস্তায় মাটি ভরাটের কাজ সহ একাধিক প্রকল্পে পঞ্চায়েত প্রধান, উপপ্রধান সহ অন্যান্যরা কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। কলকাতা হাইকোর্টে পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছেন বাগমারা গ্রামের মোহম্মদ সাকিল হোসেন ও সঞ্জুর আলম।


দুই অভিযোগকারীর দাবি, পঞ্চায়েতের প্রধান ও তাঁর স্বামী, উপপ্রধান থেকে শুরু করে পঞ্চায়েতের বহু কর্মীদের নিয়ে ১০০ দিনের কাজ প্রকল্পের কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। শ্রমিকদের কাজ না করিয়ে মেশিন দিয়ে কাজ করানো হয়েছে। কলাবাগান না করে তৃণমূলের লোকদের কলাবাগানের ছবি তুলে সেই টাকা তুলে নেওয়া হয়েছে। রাস্তায় মাটি ফেলার বদলে সরকারি খাস জমি ভরাট করে দখল নেওয়া হয়েছে। সমস্ত বিষয় নিয়ে আমরা হাইকোর্টে মামলা করেছি।



যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত প্রধান আখতারি খাতুনের স্বামী আবদুল রশিদ। তিনি জানান, পঞ্চায়েত নির্বাচনের আগে বদনাম করতেই এই চক্রান্ত করা হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comentários


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page