আমাদের মালদা ডিজিট্যাল

Mar 21, 2020

ফ্লু-কর্নারে ভিনরাজ্য ফেরত শ্রমিকদের লম্বা লাইন

Updated: Oct 17, 2020

রাজ্য সরকারের নির্দেশে মালদা মেডিকেল কলেজে চালু করা হল ফ্লু-কর্নার। মূলত ভিনরাজ্য থেকে আসা জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত রোগীরা এখানে ভিড় জমাচ্ছেন। আজ মালদা মেডিকেল কলেজে দুই ভিনরাজ্যের শ্রমিক ভরতি হয়েছেন বলে মেডিকেল কলেজ সূত্রের খবর।

করোনাভাইরাসের মোকাবিলায় নানা পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। রাজ্যের প্রতিটি হাসপাতালে বিশেষ ফ্লু-কর্নার চালু করার নির্দেশ দিয়েছে রাজ্য স্বাস্থ্যদপ্তর৷ সেই নির্দেশিকায় মালদা মেডিকেল কলেজে ফ্লু-কর্নার চালু করা হয়েছে৷ ফ্লু-কর্নারে মোতায়েন করা হয়েছে পুলিশকর্মী। পুলিশকর্মীরা চিকিৎসা করাতে আসা প্রত্যেককে ১ মিটার দূরত্ব দাঁড় করাচ্ছেন। হাসপাতালে প্রবেশের আগে প্রত্যেকের হাত স্যানেটাইজড করানো হচ্ছে।

সম্প্রতি কেরালা থেকে শ্রমিকের কাজ করে বাড়ি ফিরেছেন উত্তর দিনাজপুরের ইটাহার ব্লকের জোহরপুর গ্রামের সারিফুল ইসলাম। তিনি বলেন, কেরালায় কাজ করতে গিয়েছিলাম৷ বাড়ি ফেরার পর আমার হালকা জ্বর হয়েছে৷ মালদা মেডিকেলে কলেজে এসেছি৷ এখানে মানুষের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে৷ বাড়ির লোকের সুরক্ষার জন্যই চিকিৎসা করাতে এসেছি৷ মালদা মেডিকেলের ফ্লু-কর্নারের চিকিৎসক কৃষ্ণেন্দু দাস বলেন, দেশের বিভিন্ন জায়গা থেকে পরিযায়ী শ্রমিকরা বাড়ি ফিরে নিজেদের স্বাস্থ্য পরীক্ষা করাতে আসছেন৷ অনেকের জ্বর কিংবা সর্দি-কাশিও নেই৷ অর্থাৎ মানুষের মধ্যে করোনা (#CaronaVirus) নিয়ে সচেতনতা দেখা দিয়েছে।

মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন