আমাদের মালদা ডিজিট্যাল

Jan 11, 2019

কর্মবিরতিতে অনড় মেডিকেল কলেজের জুনিয়র ডাক্তাররা

Updated: Mar 22, 2023

রোগীর মৃত্যুকে ঘিরে ধুন্ধুমার মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। ঘটনায় রোগীর আত্মীয়রা এক জুনিয়র ডাক্তারকে ধাক্কাধাক্কি করে বলে অভিযোগ। এরপর ঘটনার প্রতিবাদে জুনিয়র ডাক্তাররা কর্মবিরতির সিদ্ধান্ত নেন।

জানা গিয়েছে, মৃত রোগীর নাম বীরেন সরকার (৯০)। বাড়ি ইংরেজবাজার থানার রবীন্দ্র ভবন এলাকায়। জানা গিয়েছে, বীরেনবাবু শ্বাসকষ্ট নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যাবেলায় মালদা মেডিকেল কলেজে ভর্তি হন। অভিযোগ, রাত্রিবেলায় তার অবস্থা খারাপ হতে থাকলে বারবার চিকিৎসককে ডাকলেও তারা কোনও ভ্রূক্ষেপ করেননি। এরপর বীরেনবাবুর মৃত্যু হয়। ঘটনার প্রতিবাদে রোগীর আত্মীয়রা সেই সময় উপস্থিত জুনিয়র ডাক্তারদের সঙ্গে ধাক্কাধাক্কি করতে শুরু করে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইংরেজবাজার থানার পুলিশ। ঘটনার প্রতিবাদে জুনিয়র ডাক্তাররা গতকাল রাতেই কর্মবিরতির সিদ্ধান্ত নেন। যদিও পুলিশের আশ্বাসে ঘণ্টা দুয়েক পরে ফের মানুষের সেবায় নেমে পড়েন তাঁরা। এদিন দুপুরে পুলিশের তরফ থেকে কোনও উদ্যোগ না নেওয়ায় ফের কর্মবিরতিতে নেমে পড়েন জুনিয়র ডাক্তাররা। শেষ খবর পাওয়া পর্যন্ত এই কর্মবিরতিতে এখনও অনড় তাঁরা। এইমুহূর্তে চিকিৎসা ব্যবস্থার চুড়ান্ত বেহাল অবস্থা মালদা মেডিকেল কলেজে।

জুনিয়র ডাক্তারদের তরফ থেকে জানানো হয়েছে, চিকিৎসায় কোনোরকম গাফিলতিতে মৃত্যু হয়নি ওই রোগীর। মৃত ওই রোগীর অবস্থা আগে থেকেই সংকটজনক ছিল। এদিকে এ ঘটনায় মালদা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ গতকাল রাতে জানিয়েছিল, পুরো বিষয়টি তদন্ত করে দেখা হবে এবং তার জন্য তদন্ত কমিটি করা হবে। তবে এদিন দুপুরের কর্মবিরতির পর মুখে কুলুপ এঁটেছেন তাঁরা।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন