top of page

মানিকচকে গঙ্গায় ডুবল ভেসেল, সার্চলাইট জ্বালিয়ে খোঁজ

প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ড থেকে মালদায় ফেরার পথে বড়োসড়ো দুর্ঘটনা ঘটল মানিকচকে, একটি পণ্যবাহী ভেসেল থেকে পড়ে গঙ্গায় তলিয়ে গেল অন্তত আটটি মালবোঝাই ট্রাক। সোমবার সন্ধ্যায় এই ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।



পাথরকুচি ও বালি বোঝাই করে প্রায় ১০টি ট্রাক পাশের রাজ্য ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ এলাকা থেকে মালদার মানিকচকে আসছিল বলে জানা গেছে। মানিকচকে পৌঁছনোর পর হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে ওই রোল অন রোল অফ ভেসেলের পিছনের দিকের একটি ট্রাক গঙ্গায় পড়ে যায়। এর পরেই আরও বেশ কয়েকটি ট্রাক পরপর নদীতে পড়ে যেতে শুরু করে। সঙ্গে ওই ভেসেলে বেশ কয়েকজন মানুষও ছিল বলে জানা গেছে। তাদের মধ্যে কয়েকজন সাঁতার কেটে মানিকচক ঘাটে এসে উঠলেও এখনো পর্যন্ত বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।



ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় লোকদের অভিযোগ, প্রতিদিন এই ভেসেলগুলি বহন ক্ষমতার থেকে বেশি লরি বোঝাই করে ঝাড়খণ্ড যাতায়াত করে। সাথে যাত্রীরাও বেছে নেয় এই পরিবহণ। পাথর বোঝাই লরি ঝাড়খণ্ড থেকে মালদায় ফেরে। ফলে অতিরিক্ত ওজনে দুর্ঘটনার আশঙ্কা থাকেই। প্রশাসনের তরফে অবশ্য দুর্ঘটনার কারণ প্রসঙ্গে কিছু জানান হয় নি।



জেলার পুলিশসুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, একটি পণ্যবাহী ভেসেল থেকে আটটি ট্রাক গঙ্গায় ডুবে গেছে বলে জানা যাচ্ছে। খবর পেয়ে জেলাশাসক রাজর্ষি মিত্র ও পুলিশসুপার অলোক রাজোরিয়া মানিকচকের দিকে ছুটে গেছেন। ঘটনাস্থলে পৌঁছে গেছেন মালদা জেলাপরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল সহ আরও অনেকেই। জেলাশাসক বলেন কেউ নিখোঁজ আছেন কিনা বা নিখোঁজ থাকলে সেই সংখ্যাটা কত সেটা এখনই বলা সম্ভব না। যারা নদী থেকে সাঁতরে পাড়ে উঠেছে তাঁদের মানিকচক হাসপাতালে ভরতি করা হয়েছে। বিপর্যয় মোকাবিলা দফতরের বিশেষ দলকে ডেকে পাঠানো হয়েছে। প্রাথমিক উদ্ধার কাজ শুরু করেছে পুলিশ। সার্চলাইট জ্বালিয়ে উদ্ধার কাজ চলছে।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page