top of page

চারদিন পর অচলাবস্থা কাটল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে

অচলাবস্থা কাটল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে। গত চারদিন ধরে চলা বিশ্ববিদ্যালয়ের অশিক্ষক কর্মচারী সমিতির আন্দোলন আপাতত তুলে নেওয়া হল। আজ দুপুর দুটোর মধ্যে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মীদের আন্দোলন থেকে সরে কাজে যোগ দেওয়ার নির্দেশিকা জারি করেছিল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ। এরপরই আন্দোলন থেকে সরে আসে তৃণমূল কংগ্রেসের অশিক্ষক সমিতি।


বিপ্লব গিরি, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার

“রাজ্যের উচ্চ শিক্ষা দপ্তরের অনুমোদনের পর বেতন বৃদ্ধি করা হয়েছে। তবে স্থায়ীকরণ সহ অন্যান্য দাবিগুলি কার্যকর করা রাজ্য সরকারের বিষয়”

উল্লেখ্য, অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধি, স্থায়ীকরণ সহ ১০ দফা দাবি নিয়ে আন্দোলন শুরু করেছিলেন অস্থায়ী কর্মীরা। ৪,২০০ টাকা বেতন বৃদ্ধি ঘোষণার পরও অস্থায়ী কর্মীরা আন্দোলন অব্যাহত রাখেন। গতকাল সারারাত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ঘেরাও করে রাখেন শিক্ষাকর্মীরা। এরপরই অস্থায়ী কর্মীদের সময়সীমা বেঁধে দিয়ে কাজে যোগ দেওয়ার নির্দেশিকা জারি করে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ দুপুরে আন্দোলন স্থগিত করে কাজে যোগ দেন অস্থায়ী কর্মীরা।



গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের তৃণমূল কংগ্রেস অশিক্ষক সমিতির সভাপতি শুভায়ু দাসের দাবি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁদের দাবিগুলি মেনে নিয়েছেন। তাঁদের নৈতিক জয় হয়েছে। তাই আন্দোলন স্থগিত। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিপ্লব গিরি বলেন, রাজ্যের উচ্চ শিক্ষা দপ্তরের অনুমোদনের পর বেতন বৃদ্ধি করা হয়েছে। তবে স্থায়ীকরণ সহ অন্যান্য দাবিগুলি কার্যকর করা রাজ্য সরকারের বিষয়। সেটা তাঁর এক্তিয়ারে নেই।

Komen


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page