পড়ে পড়ে নষ্ট হচ্ছে সবুজ সাথীর সাইকেল, দুর্নীতির অভিযোগে সরব গেরুয়া শিবির
top of page

পড়ে পড়ে নষ্ট হচ্ছে সবুজ সাথীর সাইকেল, দুর্নীতির অভিযোগে সরব গেরুয়া শিবির

স্কুল চত্বরে এদিক ওদিক পড়ে রয়েছে সবুজ সাথীর সাইকেল। পুরাতন মালদার জিকে হাইস্কুলের পর এবার একই ছবি ধরা পড়ল কালাচাঁদ হাইস্কুলে। এনিয়ে সরব হয়েছে বিরোধীরা। গেরুয়া শিবিরের দাবি, শাসকদলের যেহারে দুর্নীতি সামনে আসছে তাতে সবুজ সাথী প্রকল্পের দুর্নীতিও সামনে আসতে পারে।


এর আগে পুরাতন মালদার জিকে হাইস্কুলে সবুজ সাথীর সাইকেল পড়ে থাকতে দেখা গিয়েছে। দুদিন আগেই অসব থেকে সবুজ সাথীর সাইকেল উদ্ধার হওয়ার ঘটনা সামনে এসেছে। এবার পুরাতন মালদার কালাচাঁদ হাইস্কুলে সবুজ সাথীর সাইকেল পড়ে থাকতে দেখা গেল।


কালাচাঁদ হাইস্কুলের প্রধান শিক্ষক রাহুলরঞ্জন দাস জানান,

স্কুল থেকে সময় মতো ছাত্রছাত্রীদের সাইকেল বিলি করা হচ্ছে। তবে কিছু ক্ষেত্রে ছাত্রছাত্রীরা মাঝপথে পড়াশোনা ছেড়ে দেওয়ায় তাদের সাইকেল দেওয়া হচ্ছে না। সেই সাইকেলগুলিই স্কুলে পড়ে থাকছে। আমাদের স্কুলে প্রায় এখনও একশোর বেশি সাইকেল পড়ে রয়েছে। বিষয়টি পুরাতন মালদা ব্লকের বিডিওকে জানিয়েছি।


মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপির বিধায়ক গোপাল সাহা জানান,

কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলিকে নাম বদল করে পশ্চিমবঙ্গে নিজেদের প্রকল্প বলে চালাচ্ছে রাজ্য সরকার। দুর্নীতির কারণে সমস্ত প্রকল্পে সরকারের গাফিলতি দেখা যাচ্ছে। সবুজ সাথী প্রকল্পেও যে সাইকেল দেওয়া হচ্ছে তা অত্যন্ত নিম্নমানের। ফলে পড়ুয়ারা সেই সাইকেল ব্যবহার করতে পারছে না। তৃণমূলের যেহারে দুর্নীতি সামনে আসছে তাতে এই প্রকল্পেও দুর্নীতি হয়েছে কিনা তা তদন্ত করে দেখা উচিৎ। আমরা একপ্রকার নিশ্চিত এই প্রকল্পেও বড়ো কেলেঙ্কারি ধরা পড়বে।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page