top of page

প্রকৃত উপভোক্তারা পাচ্ছেন না যোজনার ঘর, রাজ্যসড়ক অবরোধ

আবাস যোজনার ঘর না পেয়ে হবিবপুরের বুলবুলচণ্ডী অঞ্চল অফিসের সামনে মালদা-নালাগোলা রাজ্যসড়ক অবরোধ করে বিক্ষোভ উপভোক্তাদের। অবরোধের জেরে তীব্র যানজট সৃষ্টি হয় এলাকায়। খবর পেয়ে হবিবপুরের বিডিও বিক্ষোভকারীদের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।


গ্রামবাসীদের অভিযোগ, প্রকৃত উপভোক্তারা আবাস যোজনার ঘর পাচ্ছে না। যাদের পাকা বাড়ি রয়েছে তারা একাধিকবার আবাস যোজনার ঘর পাচ্ছে। পঞ্চায়েত সদস্য কিংবা পঞ্চায়েত প্রধান গ্রামবাসীদের কোনো কথা শুনছে না। বুলবুলচণ্ডী অঞ্চলের কচুপুকুর, ঝিনিপুকুর এলাকায় বারবার একই ঘটনা ঘটেছে। ইচ্ছে করে প্রকৃত উপভোক্তাদের নাম তালিকা থেকে বাদ দেওয়া হচ্ছে।



এক উপভোক্তা রাখি দাস জানান, যারা আবাস যোজনার ঘর পেয়েছে, তারা এক আগেও দু’বার করে আবাস যোজনার ঘর পেয়েছে। কিন্তু গরীব উপভোক্তারা আবাস যোজনার ঘর পাচ্ছে না। বিডিও সাহেব নিজে এসে বিষয়টি দেখুক। তিনি চোখে দেখে আবাস যোজনার তালিকা তৈরি করুক। বারবার বঞ্চিত হয়ে গ্রামবাসীরা অঞ্চল অফিসের সামনে অবরোধ করেছে।


অন্যদিকে, একই অভিযোগে ব্লক অফিসে ঘেরাও উপভোক্তাদের। তালা ভেঙে ব্লক অফিসে ঢোকার চেষ্টারও অভিযোগ উঠেছে। অবশেষে পুলিশ ও বিডিওর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


বিক্ষোভকারী গ্রামবাসীদের অভিযোগ, দুস্থ পরিবারগুলির আবাস যোজনার তালিকায় নাম থাকার বদলে ধনী ব্যক্তিদের নাম তালিকায় রয়েছে। এমনকি যারা এই প্রকল্পের সুবিধে আগেই পেয়েছেন তাদেরও নাম রয়েছে। বেশ কিছু মানুষ প্রকল্পের সুবিধে পাইয়ে দেওয়ার নামে টাকা নিলেও কাজ হয়নি। বাধ্য হয়ে তাঁরা ব্লক অফিস ঘেরাও করেছেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page