top of page

কোটি টাকার দুর্নীতির অভিযোগ, বেআইনিভাবে ভরছে বিঘার পর বিঘা জলাজমি

বেআইনিভাবে পুকুর ভরাটের অভিযোগ উঠল ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিএলআরও’র বিরুদ্ধে। জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকের কাছে লিখিত অভিযোগ করেন মালদা জেলা পরিষদের বন ও ভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ পিংকি সরকার। প্রয়োজনে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার কথাও জানান কর্মাধ্যক্ষ।



মঙ্গলবার ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের মাসিক রিভিউ মিটিংয়ে পুরাতন মালদার ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিএলআরও সুশান্ত চক্রবর্তীর বিরুদ্ধে সরাসরি লিখিত অভিযোগ করেন পিংকিদেবী। বারবার জলাশয় ভরাটের অভিযোগ করে কোনো ফল না পেয়ে জেলা ভূমি ও ভূমি সংস্কার আধিকারিকের কাছে অভিযোগ করেন পিংকিদেবী।

পিংকিদেবীর অভিযোগ, পুরাতন মালদা ব্লকের বিঘার পর বিঘা পুকুর ও জলাশয় ভরাট হয়েছে বেআইনিভাবে। সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা ছাড়া এই জলা জমি ভরাট করা কোনোভাবেই সম্ভব নয়। জমির রেকর্ড চেঞ্জ করে দেওয়া হচ্ছে। রাতারাতি পালটে দেওয়া হচ্ছে জমির চরিত্র। আর এই আধিকারিকদের সঙ্গে যুক্ত রয়েছে জমি মাফিয়া ও শাসকদলের নেতাকর্মীরা। সব মিলিয়ে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে এই পুকুর ভরাট নিয়ে। একাধিক অভিযোগ জমা পড়লেও তদন্ত হয়নি, উলটে জমি মাফিয়াদের মদত যোগানো হয়েছে দপ্তর থেকে।


জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর আধিকারিক পাল দেন শেরপা বলেন, অভিযোগ পেয়েছি এসডিএলআরওকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।


প্রতিদিন মালদার টাটকা নিউজ হোয়াটস্ অ্যাপে পেতে ক্লিক করুন

Comentarios


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page