চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, হাসপাতালে বিক্ষোভ
top of page

চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, হাসপাতালে বিক্ষোভ

চিকিৎসায় গাফিলতিতে ফের রোগী মৃত্যুর অভিযোগ সরকারি হাসপাতালে। ঘটনাকে কেন্দ্র করে গতকাল রাতে বামনগোলা গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ দেখাতে শুরু করে মৃত রোগীর পরিবারের লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। যদিও এই ঘটনায় খবর লেখা পর্যন্ত পরিবারের তরফে কোনও লিখিত অভিযোগ জানানো হয়নি।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল সন্ধেয় মুদিপুকুরের বাসিন্দা অনিমা বর্মনকে হাসপাতালে ভরতি করা হয়। গত কয়েকদিন ধরে অনিমাদেবী জ্বরে ভুগছিলেন। অভিযোগ, চিকিৎসকের পরীক্ষার পর অনিমাদেবীকে তিনটি ইনজেকশন দেওয়া হয়। তারপরেই মৃত্যু হয় অনিমাদেবীর। এরপরেই চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকেন অনিমাদেবীর পরিবারের লোকজন।


অনিমাদেবীর এক আত্মীয় জানান, সন্ধেয় অনিমাদেবীকে ভরতি করার পর হাসপাতালের চিকিৎসক পরপর তিনটি ইনজেকশন দেন৷ ইনজেকশন দেওয়ার কিছুক্ষণের মধ্যেই অনিমাদেবী অজ্ঞান হয়ে যান। এরপর চিকিৎসকরা অনিমাদেবী মালদা মেডিকেলে রেফার করার কথা বলেন। কিন্তু ততক্ষণে কিন্তু রোগীর মৃত্যু হয়েছে৷ তবু ওই চিকিৎসক জোর করেই মালদা রেফার করেন৷ মেডিকেলে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা অনিমাদেবীকে মৃত ঘোষণা করেন৷ মৃতদেহ ফিরিয়ে নিয়ে এসে রাতেই আমরা ওই চিকিৎসকের কাছে জবাব চাই। ভুল চিকিৎসার জন্যই রোগীর মৃত্যু হয়েছে৷ এখানকার বিএমওএইচও দালালি শুরু করেছেন৷ হাসপাতালে নিজের কোয়ার্টারে প্রাইভেট প্র্যাকটিস করছেন৷ বাইরে থেকে রোগীদের ওষুধ কিনতে বলছেন৷ এককথায় হাসপাতালে রোগীদের হেনস্তা করা হচ্ছে৷

বিএমওএইচ সুদীপ কুণ্ডু জানান, গতকাল সন্ধেয় এক মহিলাকে হাসপাতালে ভরতি করা হয়। ওই মহিলা ৫-৭ দিন ধরে জ্বর নিয়ে অন্যত্র চিকিৎসা করাচ্ছিলেন। ভরতি হওয়ার সঙ্গে সঙ্গে কর্তব্যরত চিকিৎসক প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করেছেন৷ তখনই তিনি জানিয়ে দিয়েছিলেন, রোগীর অবস্থা ভালো নয়। স্যালাইন, ইনজেকশন দেওয়ার পরও চিকিৎসায় সাড়া দিতে খানিক সময় দিতে হয়। এদিকে, রোগীর অবস্থা আরও খারাপ হতে থাকায় ওই চিকিৎসকই অ্যাম্বুল্যান্স ঠিক করে রোগীকে মালদা মেডিকেলে পাঠান৷ মেডিকেলে যাওয়ার পথেই রোগীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন পরিবারের লোকজন৷ রাতের ওই রোগীর পরিবারের লোকজন ফের হাসপাতালে এসেছিলেন বলে শুনতে পেয়েছি।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন



বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page