top of page

পামতেল ও রাসায়নিক মিশিয়ে সরষের তেল তৈরি! আটক পাঁচ কর্মী

করোনার দ্বিতীয় ঢেউ রুখতে রাজ্য সরকারের জারি করা কার্যত লকডাউনের পরিস্থিতি খতিয়ে দেখতে এসে নজরে পড়ল ভেজাল সরষের তেল তৈরির কাজ। তড়িঘড়ি পুলিশে ফোন করে কর্মীদের আটক করিয়ে সমস্ত উৎপাদিত ভেজাল সরষের তেল বাজেয়াপ্ত করান চাঁচলের মহকুমাশাসক সঞ্জয় পাল।



দিনের পর দিন বাড়তে থাকা সংক্রমণ রুখতে কার্যত লকডাউন জারি করেছে রাজ্য সরকার। আজ দুপুরে লকডাউনের ছবি ঘুরে দেখতে বেড়িয়েছিলেন মহকুমাশাসক। চাঁচলের কান্ডারণে লকডাউনে ফ্যাক্টরিতে কাজ হতে দেখে সেখানে ঢুকে পড়েন তিনি। দেখেন, সেখানে সাধারণ পাম তেলের সঙ্গে নানাবিধ রাসায়নিক দ্রব্য, রং, গন্ধ মিশিয়ে তৈরি করা হচ্ছে ভোজ্য সরষের তেল৷ এরপরেই মহকুমাশাসক চাঁচল থানায় খবর দেন৷ পুলিশ ঘটনাস্থলে এসে ওই ফ্যাক্টরির পাঁচ কর্মীকে আটক করে নিয়ে যায়৷ বাজেয়াপ্ত করা হয় ফ্যাক্টরির যাবতীয় সামগ্রী এবং উৎপাদিত তেল৷




এদিকে, চাঁচলের মহকুমাশাসক সঞ্জয় পাল খোঁজ নিয়ে জানতে পারেন, ওই ফ্যাক্টরির মালিক সঞ্জয় সাহা। বাড়ি সামসীতে। অভিযোগ, এর আগেও এই ফ্যাক্টরিতে ভেজাল সরষের তেল তৈরি হাতেনাতে ধরেছিলেন প্রশাসনিক কর্তারা। তারপরেও কীভাবে ফের ভেজাল সরষের তেল উৎপাদন চলছে তা নিয়ে উঠছে প্রশ্ন।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

ความคิดเห็น


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page