আমাদের মালদা ডিজিট্যাল

Jun 12, 2021

মহানন্দা ব্রিজ মেরামতির কাজ শুরু, বন্ধ বড়ো গাড়ির যাতায়াত

মহানন্দা ব্রিজ দিয়ে বড়ো গাড়ির যাতায়াত বন্ধ করল জাতীয় সড়ক কর্তৃপক্ষ। মেরামতির কাজের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মোটরবাইক, সাইকেল বা পথচারীকে আপাতত যাতায়াত করতে দেওয়া হচ্ছে। ২৫ জুলাই পর্যন্ত ব্রিজের মেরামতির কাজ চলবে।

ষাটের দশকে মহানন্দা নদীর ওপর তৈরি হয়েছিল এই ব্রিজ। একসময় মালদা ও পুরাতন মালদার একমাত্র যোগাযোগের মাধ্যম মহানন্দা ব্রিজ। দীর্ঘদিন মেরামতি না হওয়ার ফলে বর্তমানে এই ব্রিজের অবস্থা আশঙ্কাজনক। কিছুদিন আগে ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার ইঞ্জিনিয়াররা ব্রিজের স্বাস্থ্যপরীক্ষা করে মেরামতির পরামর্শ দেন। সেই পরামর্শ অনুযায়ী গতকাল থেকে শুরু হয়েছে ব্রিজ মেরামতির কাজ।

এই কাজ চলাকালীন ব্রিজের উপর বড়ো গাড়ির চলাচল বন্ধ করা হয়েছে। এই নির্দেশ মোতাবেকে ইংরেজবাজার থানার পুলিশ প্রশাসনের তৎপরতায় জাতীয় সড়কের দুই ধারে গাড়ি বন্ধ করে চলছে ২৪ ঘণ্টা কাজ। জাতীয় সড়ক কর্তৃপক্ষের এক ইঞ্জিনিয়ার জানান, খুব শীঘ্রই কাজ শেষ করা হবে, যেহেতু চার জায়গায় জয়েন্টের কাজ ও মেস্টিক সহ আরও কিছু গুরুত্বপূর্ণ কাজ রয়েছে তাই এখন কোনও ভাবেই বড়ো-ছোটো গাড়ি চলাচল করতে দেওয়া যাবে না তাতে কাজের বিঘ্ন ঘটবে ।

[ আরও খবরঃ বিক্ষিপ্ত ভাঙন শুরু ভূতনিতে, অবিলম্বে ভাঙন রোধের কাজ শেষ করার দাবি ]

এনএইচএআই-এর পক্ষে দীনেশকুমার হানসারিয়া জানান, এই ব্রিজ উপর ১২ টনের বেশি ওজনের গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে। পাশাপাশি নিয়ন্ত্রণ করা হচ্ছে অন্যান্য গাড়িগুলিও। ১১ জুন থেকে ২৫ জুলাই পর্যন্ত এই নির্দেশিকা কার্যকর থাকবে।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন