আমাদের মালদা ডিজিট্যাল

Aug 29, 2022

‘চোখের আলো’ প্রকল্পে পিছিয়ে মালদা, জরুরি বৈঠকে জেলাশাসক

গোটা রাজ্যে চোখের আলো প্রকল্পে সবচেয়ে পিছিয়ে মালদা জেলা। এই প্রকল্পে মালদা জেলাকে এগিয়ে নিয়ে যেতে উদ্যোগী জেলা প্রশাসন। এনিয়ে জরুরি বৈঠক আয়োজিত হল মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে। বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক তথা রোগীকল্যাণ দফতরের চেয়ারম্যান নিতীন সিংঘানিয়া, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক পাপড়ি নায়েক, মালদা মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় সহ জেলা প্রশাসন ও মেডিকেল কলেজের আধিকারিকরা।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, চোখের আলো প্রকল্প নিয়ে রাজ্যের সমীক্ষায় সবচেয়ে শেষে রয়েছে মালদা জেলা। এই এখনও পর্যন্ত প্রকল্পে নথিভুক্ত রোগীদের ২০ শতাংশের কম মানুষের অস্ত্রোপচার হয়েছে। সমীক্ষার এই রিপোর্ট উঠে আসতেই জেলা প্রশাসনকে এই প্রকল্পে জোর দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এরপরেই আজ এনিয়ে জরুরি বৈঠক করা হয়।

জেলাশাসক জানান, চোখের আলো প্রকল্পে মালদা জেলার ব্যাকলগ রয়েছে। সেই ব্যাকলগ মেটাতে উপভোক্তাদের চিহ্নিত করে স্বাস্থ্যকর্মীরা মালদা মেডিকেল কলেজ ও চাঁচল সুপারস্পেশালিটি হাসপাতালে নিয়ে আসবেন। সেখানেই তাঁদের চোখের ছানি অপারেশন করা হবে। আগামী মাসের মধ্যে লক্ষ্যমাত্রা পূরণের আশা করা হচ্ছে। এখন থেকে প্রতিদিন ৩০ জনের চোখের ছানি অপারেশন করার লক্ষ্য নেওয়া হয়েছে।

[ আরও খবরঃ পাটের জমিতে কাজ করার সময় বজ্রাঘাতে মৃত চাষি ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন