আমাদের মালদা ডিজিট্যাল

Oct 31, 2022

অবৈধ নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ স্থানীয়দের

Updated: Nov 1, 2022

সরকারি খাস জমিতে অবৈধ নির্মাণের প্রতিবাদ জানিয়ে অবরোধ করে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। পরে স্থানীয় পঞ্চায়েত সমিতির সদস্যের হস্তক্ষেপে অবৈধ নির্মাণ ভাঙতে রাজি হন নির্মাণকারী। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত তুলসীহাটার মস্তান মোড়ে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মস্তানমোড় এলাকায় একটি বৈদ্যুতিক ট্রান্সফরমার রয়েছে। সেই ট্রান্সফরমারের সামনে সরকারি জায়গা অবৈধভাবে দখল করে দোকানরঘর নির্মাণ করছে স্থানীয় ব্যবসায়ী রাধেশ্যাম। সেই নির্মাণ দেখে বিদ্যুৎ দফতর জানিয়েছে, এই নির্মাণের পর ট্রান্সফরমার খারাপ হলে তা মেরামত করা যাবে না। এরপরেই অবৈধ নির্মাণ নিয়ে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় পঞ্চায়েত সদস্যের স্বামী তথা তৃণমূল নেতা গোপাল সাহা। তাঁর কথাতেই ওই ব্যবসায়ী অবৈধ নির্মাণ ভেঙে নিতে রাজি হন।

বিক্ষোভকারী নূর ইসলাম বলেন, ওটা সরকারের জায়গা। অবৈধভাবে দখল করে নির্মাণ কাজ চলছিল। সেই নির্মাণ হলে ট্রান্সফরমারের কোনও কাজ আর করা যেত না। তাই সেই নির্মাণের বিরুদ্ধে সকলে একত্রিত হয়ে সরব হয়েছেন।

তৃণমূল নেতা গোপাল সাহা বলেন, এলাকাবাসীর বিক্ষোভ দেখানো স্বাভাবিক। তিনি নিজেও গতকাল ওই ব্যবসায়ীর ছেলেকে নির্মাণ বন্ধ করতে বলেছিলেন। কিন্তু ওরা নির্মাণ কাজ চালিয়ে যাওয়ায় আজ স্থানীয় মানুষজন প্রতিবাদ করেছে।

ঘর নির্মাণকারী রাধেশ্যাম জানান, নির্মাণ কাজ শুরু করার সময় কেউ তাঁকে কিছু বলেননি। তবে সকলের কথা অনুযায়ী সেই নির্মাণ বন্ধ করে ফের ঠেলাগাড়িতে ব্যবসা শুরু করবেন তিনি।

[ আরও খবরঃ ইটভাটা নিয়ে তৃণমূলের দুই নেতার বিবাদ, অস্বস্তিতে তৃণমূল ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন