আমাদের মালদা ডিজিট্যাল

Mar 25, 2022

টাকার বিনিময়ে জমির রেকর্ড বদলে দেওয়ার অভিযোগ, বিক্ষোভ

জমি সংক্রান্ত বিবাদের জেরে ভূমি সংস্কারের দফতর ঘেরাও করে বিক্ষোভ। দফতরের আধিকারিককে হেনস্তা করা হয় বলেও অভিযোগ। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হরিশ্চন্দ্রপুর বারদুয়ারী এলাকার বাসিন্দা বদরুল হকের নাবালক সমীর হোসেনের নামে বারদুয়ারী গামী রাস্তার ধারে একটি জমি দীর্ঘদিন ধরে রেকর্ড করা রয়েছে। অভিযোগ, সম্প্রতি ওই এলাকারই আরেক বাসিন্দা মুকলেসুর রহমান, জাল দলিল তৈরি করে ভূমি সংস্কার দফতরের আধিকারিক ফখরুদ্দিন আহমেদের সঙ্গে যোগসাজশ করে জমিটি এলাকার এক ব্যবসায়ী সাওর কেডিয়ার নামে রেকর্ড করিয়ে দেয়। এরপর থেকে ওই জমিতে বাড়ি নির্মাণ কাজ শুরু হয়। এনিয়ে বিএলআরও অফিসে অভিযোগ জানাতে গেলে ভূমি সংস্কার দফতরের আধিকারিকরা অভিযোগ নিতে অস্বীকার করেন। তারপরই এলাকার বাসিন্দারা ক্ষুব্ধ হয়ে ভূমি সংস্কার আধিকারিক ফখরুদ্দিন আহমেদকে দফতরে ঘেরাও করে রাখেন দীর্ঘক্ষণ।

ঘটনার খবর পেয়ে এলাকায় ছুটে যায় বিশাল পুলিশবাহিনী। পুলিশকর্মীরা আধিকারিককে ঘেরাও মুক্ত করতে গেলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি বেধে যায়। এরপর দুই বিক্ষোভকারীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। গোটা ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকা জুড়ে।

[ আরও খবরঃ বিয়ে বাড়ি যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে গেল গাড়ি, মৃত ২ ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন