আগামী বিধানসভায় বামফ্রন্টের ভোট কয়েকগুণ বাড়বে: বিমান
top of page

আগামী বিধানসভায় বামফ্রন্টের ভোট কয়েকগুণ বাড়বে: বিমান

বিহারে বিধানসভা ভোটে কংগ্রেসের ফল দেখেও, এই রাজ্যে কংগ্রেসের সঙ্গে থেকেই তৃণমূল ও বিজেপির সঙ্গে লড়াই করতে চাইছে সিপিএম। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে জেলা কর্মীদের নিয়ে সভা করতে এসে এমনটাই জানালেন বামফ্রন্টের চেয়ারম্যান।



কর্মীদের নিয়ে আলোচনার আগে জেলা সিপিএম কার্যালয় মিহির দাস ভবনে সাংবাদিকদের মুখোমুখি হন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। সঙ্গে ছিলেন সিপিএমের প্রাক্তন সাংসদ মোহম্মদ সেলিম ও সিপিএমের জেলা সম্পাদক অম্বর মিত্র। বিমানবাবু বলেন, বিহারে যা ঘটেছে ঘটুক। কিন্তু পশ্চিমবঙ্গে তাঁরা কংগ্রেসের সঙ্গে থেকেই তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়বেন। তৃণমূল ও বিজেপি বিরোধী সমস্ত শক্তিকে সঙ্গে নিয়ে ওই দুই দলকে পরাস্ত করতে আগামী নির্বাচনে চেষ্টা চালিয়ে যাবেন তাঁরা৷ আগামী বিধানসভা নির্বাচন নিয়ে চলতি মাসেই তাঁরা সমস্ত দলের সঙ্গে আলোচনা শুরু করতে চলেছেন৷ পশ্চিমবঙ্গে সিপিএমের সঙ্গে ১৬ দলের বোঝাপড়া রয়েছে৷ এই দলগুলির সঙ্গে তাঁদের বৈঠকও হয়৷ বিহারের রাজনীতির সঙ্গে বাংলার রাজনীতিতে খানিকটা মিল থাকলেও আগামী বিধানসভা নির্বাচনে বিহারের মডেলে পশ্চিমবঙ্গে নির্বাচন কৌশল নেওয়া হবে তা ঠিক নয়। গত দুটি নির্বাচনের থেকে আগামী বিধানসভা নির্বাচনে বামফ্রন্টের ভোট কয়েকগুণ বাড়বে।



আগামী নির্বাচনে আসাদুদ্দিন ওয়াইসির মিম পার্টি কতখানি প্রভাব ফেলতে পারে, এ প্রশ্নের জবাবে বিমানবাবু বলেন, পশ্চিমবঙ্গে অনেকদিন ধরেই ভোটে লড়ছে মিম পার্টি৷ এখন হয়তো কেউ কেউ মিমকে নতুন করে আবিষ্কার করছে৷ কিন্তু তাঁদের কাছে এই দল নতুন নয়৷ বিজেপি নিজেদের স্বার্থে টাকা দিয়ে মিমকে কাজে লাগাতে পারে। এনিয়ে বামফ্রন্ট সতর্ক রয়েছে। অন্যদিকে, পাহাড় প্রসঙ্গে তৃণমূলকে আক্রমণ করেন বামফ্রন্টের চেয়ারম্যান। তিনি বলেন, পাহাড় ইশ্যুতে তৃণমূলের নীতি-আদর্শ কিছুই নেই। তৃণমূল এখন দুই গোষ্ঠীকে এক জায়গায় করতে চাইছে। এনিয়ে দুই গোষ্ঠীই বা কেন একে অপরের বিরুদ্ধে মন্তব্য করেনি, সেটাও প্রশ্ন তুলছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page