নজির গড়লেন চাঁচল হাসপাতালের চিকিৎসকরা
top of page

নজির গড়লেন চাঁচল হাসপাতালের চিকিৎসকরা

পর্যাপ্ত পরিকাঠামো নেই এই সরকারি হাসপাতালে। তার মধ্যেও অস্ত্রোপচার করে প্রসূতি ও সন্তানকে বাঁচিয়ে নজির গড়লেন চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসকরা। ওই প্রসূতির নাম রেণু খাতুন (১৮)৷


Chanchal Super Speciality Hospital

ঘণ্টা চারেক অস্ত্রোপচারের পর এক কন্যা সন্তানের জন্ম দেন রেণু

পরিবার সূত্রে জানা গেছে, গত সোমবার রেণু খাতুনকে ভরতি করা হয় চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে৷ কিন্তু দুদিন পরেও প্রসব না হওয়ায় চিকিৎসকরা পরীক্ষা করে জানতে পারেন রেণুর জরায়ুতে সমস্যা রয়েছে৷ জরায়ুর সমস্যাটি তাঁর জন্মগত, বাচ্চা জরায়ুতে আটকে রয়েছে। প্রসব যন্ত্রণা বৃদ্ধি পেলে চিকিৎসকরা গতকাল রাতে রেণুর অস্ত্রোপচার করেন। প্রায় ঘণ্টা চারেক অস্ত্রোপচারের পর এক কন্যা সন্তানের জন্ম দেন রেণু। পর্যাপ্ত পরিকাঠামো না থাকার পরেও এধরণের অস্ত্রোপচার করে নজির গড়লেন চিকিৎসকরা।


হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ সৌমেন চৌধুরি জানান, সোমবার ওই প্রসূতি হাসপাতালে ভর্তি হন। দুদিন ধরে প্রসব না হওয়ার পরে তাঁরা বুঝতে পারেন ওই প্রসূতির স্বাভাবিক প্রসবে সমস্যা আছে। প্রসূতির প্রসব যন্ত্রণা বৃদ্ধি পাওয়ায় রাতেই তাঁরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচার করতে গিয়ে ওই প্রসূতির জরায়ুর সমস্যা দেখা যায়। ওই সমস্যার কারণে প্রসূতির স্বাভাবিক প্রসব হচ্ছিল না। কয়েক ঘণ্টার অস্ত্রোপচারের পরে ওই প্রসূতি এক কন্যা সন্তানের জন্ম দেন। বর্তমানে উভয়েই সুস্থ রয়েছে।


প্রতিদিন মালদার টাটকা নিউজ হোয়াটস্ অ্যাপে পেতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page