top of page

বিরোধীদের সমর্থনে দলীয় প্রধানকে অপসারণ তৃণমূলী সদস্যদের

বিরোধী দলের সদস্যদের সমর্থনে রতুয়া-১ ব্লকের রতুয়া গ্রাম পঞ্চায়েতের দলীয় প্রধানকে অপসারণ করলেন তৃণমূল সদস্যরা। এরপরেই দলের নেতাদের বিরুদ্ধে তোপ দেগেছেন অপসারিত প্রধান। অভিযোগ তুলেছেন অপসারণেরও।


গত পঞ্চায়েত নির্বাচনে ২২ আসন বিশিষ্ট রতুয়া গ্রাম পঞ্চায়েতে তৃণমূল ১৪টি, বিজেপি ৩টি, কংগ্রেস ২টি, সিপিআইএম ২টি এবং আরএসপি ১টি আসন দখল করে। সর্বসম্মতভাবে পঞ্চায়েতের প্রধান হন তৃণমূলের শেখ আলমগীর রেজা চৌধুরী। প্রায় চার মাস আগে আলমগীর সাহেবের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ডাকেন পঞ্চায়েতের ১৫ জন সদস্য। আজ সেই অনাস্থা প্রস্তাবের তলবি সভা ছিল। সভায় প্রধানের বিরুদ্ধে ভোট আসে ১৫টি। সংখ্যাগরিষ্ঠ ভোটের ফলে নিজের পদ থেকে অপসারিত হন আলমগীর সাহেব।



তিনি বলেন, দলের সিদ্ধান্ত তিনি মেনে নেবেন। তাঁর বিরুদ্ধে অনাস্থা তৃণমূল আনেনি। সিপিএম-কংগ্রেস-বিজেপি মিলে খেলা খেলেছে। যারা সিপিআইএম থেকে তৃণমূলে এসেছে তাদের নেতৃত্বেই এই ঘটনা ঘটেছে।



তৃণমূল নেতা শম্ভু চৌধুরী জানান, দীর্ঘদিন ধরে পঞ্চায়েতের কাজ ঠিকঠাক হচ্ছিল না। পঞ্চায়েত সদস্যদের কোন কথা শুনছিলেন না প্রধান। তিনি নিজের মতো পঞ্চায়েত চালাচ্ছিলেন। এতেই পঞ্চায়েত সদস্যদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছিল।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comentários


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page