জেলা জুড়ে বেসরকারি বাসগুলিতে সরকারি বাসের মতো রং, বিভ্রান্তি
top of page

জেলা জুড়ে বেসরকারি বাসগুলিতে সরকারি বাসের মতো রং, বিভ্রান্তি

সরকারি বাসের রঙে রং করা হচ্ছে বেসরকারি বাসে। শুধু তাই নয় সরকারি বাসের অনুকরণে এনবিটিসি, এনবি, এনবিএসটি, এনবিএসটিজি লেখা হচ্ছে। আর এতেই বিভ্রান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।


স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন,

সাধারণ মানুষ তাড়াহুড়োর মধ্যে রং দেখে বেসরকারি বাসকে সরকারি বাস ভেবে ফেলছে। লেখাও প্রায় এক। সরকারি বাসের এনবিএসটিসি-র অনুকরণে কোথাও এনবিটিসি, কোথাও আবার এনবি, এনবিএসটি, এনবিএসটিজি লেখা হচ্ছে। বাসে ওঠার পর মানুষ বুঝতে পারছে ভুল করে তাঁরা বেসরকারি বাসে উঠে পড়েছেন। আর এতেই সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

যদিও বেসরকারি পরিবহন কর্মীদের দাবি, বাসের রং নিয়ে সেভাবে কোনো নির্দেশিকা দেওয়া নেই। সরকারি বাসের আদলে রং করাতে স্ট্যান্ডে দাঁড়ালে পুলিশ তাড়া করে না। তাছাড়া যাত্রীরা বাসের লেখা দেখেই বাসে ওঠেন। এতে সমস্যা হওয়ার কথা নয়।



এনিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিজেপির সাধারণ দক্ষিণ মালদা সাংগঠনিক জেলা সম্পাদক অম্লান ভাদুড়ী জানান, গোটা তৃণমূলের পরিবহন ব্যবস্থা চোরদের রাজত্ব হয়ে উঠেছে। আরটিও অফিসে টাকা ছাড়া কোনও কাজ হয় না। বেসরকারি বাস মালিকরা সরকারি গাড়ির রং নকল করছেন, তার একটাই কারণ, সরকারি বাসের রং করলে যে কোনও অবরোধে তৃণমূলের লোক গাড়ি ভাঙচুর করবে না। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি জানান, মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। সরকারি বাসের রং, বেসরকারি বাসে করা যায়না। বিষয়টি নিয়ে আরটিও দফতর তদন্ত করুক।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page