top of page

মিড-ডে মিলের চাল-ডালে মরা ইঁদুর ও টিকটিকি, কড়া পদক্ষেপ প্রশাসনের

প্রাথমিক বিদ্যালয়ে মজুত থাকা মিড-ডে মিলের চাল ও ডালের ড্রাম থেকে মরা ইঁদুর ও মরা টিকটিকি উদ্ধার হয়েছিল। সেই ঘটনায় স্কুলের টিআইসি সহ সাব ইনস্পেকটর অফ স্কুলকেও সাসপেন্ড করার নির্দেশ দিল শিক্ষা দফতর৷ চাকরি থেকে অপসারণ করার নির্দেশ দেওয়া হয়েছে চুক্তিভিত্তিক এডুকেশন সুপারভাইজারকে৷


উল্লেখ্য, গত বুধবার চাঁচল-২ নম্বর ব্লকের খরবা গ্রামপঞ্চায়েতের সাহুরগাছি বিদ্যানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ে মজুত থাকা মিড-ডে মিলের চাল ও ডালের ড্রাম থেকে মরা ইঁদুর ও মরা টিকটিকি উদ্ধার হয়। এরপরেই গ্রামবাসীরা স্কুলের টিআইসি সহ অন্যান্য শিক্ষকদের ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন। সেই খবর পেয়ে বিডিওর নেতৃত্বে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন জেলাশাসক। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সেই তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে কর্তব্যে গাফিলতির অভিযোগে ওই স্কুলের টিআইসি উজ্জ্বলকুমার সাহা এবং খরবা-২ নম্বর সার্কেলের সাব ইনস্পেকটর অফ স্কুলস্ আবদুল হানিফকে সাসপেন্ড করে শিক্ষা দফতর৷ এই ঘটনায় অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে চুক্তিভিত্তিক এডুকেশন সুপারভাইজার স্বপ্না সরকারকেও।



স্থানীয় এক বাসিন্দা আকবর আলি জানান, স্কুলে নিম্নমানের মিড-ডে মিল দেওয়ার অভিযোগ দীর্ঘদিন ধরেই উঠছিল। গত বুধবার ডাল-ডালের ড্রাম থেকে মরা ইঁদুর ও টিকটিকি পাওয়া গিয়েছিল৷ সেই ঘটনায় টিআইসি এবং এসআইকে সাসপেন্ড করা হয়েছে৷ প্রশাসনের এই পদক্ষেপে তাঁরা খুশি। পাশাপাশি এই স্কুলে ভালো শিক্ষকের নিয়োগের দাবিও প্রশাসনের কাছে রাখছেন তাঁরা।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comentarios


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page