top of page

চার মাস ধরে বেতন নেই, টোলপ্লাজা বন্ধ করার হুমকি শ্রমিকদের

চার মাসের বকেয়া বেতনের দাবি নিয়ে কেন্দ্র সরকারের অধীনস্থ এনএইচআইএ কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে রাস্তায় নামলেন এইচসিসি'র কর্মীরা। সোমবার সকাল ১০ টা থেকে মালদা, মুর্শিদাবাদ জেলার টোল প্লাজাগুলি বন্ধ রেখে এক ঘণ্টা ধরে জাতীয় সড়ক অবরোধ করেন শ্রমিকরা। বেতন বকেয়া থাকায় মালদা এবং মুর্শিদাবাদ এই দুই জেলার জাতীয় সড়ক সম্প্রসারণ ও সমস্ত সংস্কারের কাজ বন্ধ করে দিয়েছেন শ্রমিকেরা। অবিলম্বে বকেয়া বেতন পরিশোধ না করলে ১১ মে থেকে অনির্দিষ্টকালের জন্য প্রতিদিন ১ ঘণ্টা টোলপ্লাজা বন্ধ থাকবে বলে জানিয়েছেন শ্রমিকরা।


অবিলম্বে বকেয়া বেতন পরিশোধ না করলে ১১ মে থেকে অনির্দিষ্টকালের জন্য প্রতিদিন ১ ঘণ্টা টোলপ্লাজা বন্ধ থাকবে বলে জানিয়েছেন শ্রমিকরা


মালদা ও মুর্শিদাবাদের আড়াই হাজার শ্রমিক বিভিন্ন পর্যায়ে জাতীয় সড়ক সংস্কার ও সম্প্রসারণের কাজ করছেন। মালদার আঠারো মাইল, গাজোল এলাকা নিয়ে দুটি টোলপ্লাজা এবং মুর্শিদাবাদের বহরমপুর ও চাঁদের মোড় এলাকার দুটি টোলপ্লাজা মিলিয়ে ৩৫০ জন শ্রমিক রয়েছেন। বিগত তিন মাস ধরে এই টোলকর্মীরাও বেতন পাচ্ছে না বলে অভিযোগ। তারাও এদিনের আন্দোলনে সামিল হন। শ্রমিকরা এখন নিজেদের রুজি-রোজগার নিয়ে চরম সমস্যায় পড়েছেন। এনএইচআইএ কর্তৃপক্ষের কাছে শ্রমিকদের বকেয়া বেতন মেটানোর দাবি জানানো হলেও কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ওই সংস্থার তরফে কোনও প্রত্যুত্তর মেলেনি।


এর আগেও শ্রমিকদের বেশ কয়েক মাসের বেতন বকেয়া ছিল। চলতি বছরের জানুয়ারি মাসে সেই বকেয়া বেতন মিটিয়ে ফেলা হয়েছে। তবে গত চার মাসে ৪ হাজার ১৫৭ কোটি টাকা বকেয়া রয়েছে। দ্রুত সেগুলি মিটিয়ে দেওয়া হবে বলে এনএইচআইএ সূত্রের খবর। (#NH34 #TollPlaza #HCC)



বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page