আমাদের মালদা ডিজিট্যাল

Sep 21, 2022

জাতীয় স্তরে সাফল্য, মালদার নাম উজ্জ্বল করল শোভানগর হাইস্কুল

জাতীয় স্তরের শিক্ষামূলক প্রতিযোগিতায় রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করে সাফল্য পেল শোভানগর হাইস্কুলের পড়ুয়ারা। সাফল্য এসেছে শিক্ষকের ঝুলিতেও। জাতীয় স্তরের প্রতিযোগিতায় মালদার এমন সাফল্যে জেলা জুড়ে এখন খুশির হাওয়া।

উল্লেখ্য, গত ১৬ থেকে ১৮ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের প্রতাপগড়ে ১৬তম জাতীয় ম্যাথমেটিক্স কনভেশন এবং রাষ্ট্রীয় শৈক্ষিক মহাকুম্ভ অনুষ্ঠিত হয়৷ দেশের ২৬টি রাজ্যের বিভিন্ন স্কুলের সঙ্গে পশ্চিমবঙ্গের হয়ে শোভানগর হাইস্কুলের পড়ুয়ারা এই কনভেনশনে অংশ নেন। সারা দেশের পড়ুয়াদের সঙ্গে পাল্লা দিয়ে পুরস্কার ছিনিয়ে নিয়েছে শোভানগর হাইস্কুলের পড়ুয়ারা।

স্কুলের প্রধান শিক্ষক ড. হরিস্বামী দাস জানান,

২৬টি রাজ্যের কনভেনশনে পশ্চিমবঙ্গের হয়ে প্রতিনিধিত্ব করেছিল শোভানগর হাইস্কুল। স্কুলের চার ছাত্র ও তাদের প্রশিক্ষক সোমনাথ চট্টোপাধ্যায় সেখানে আমাদের স্কুলের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন৷ চার ছাত্র মিসবাহুল হক, বিলাস ঘোষ, মহিরুজ্জামান ও শেখ নবিদুল হোসেন সহ স্কুলের শিক্ষক সোমনাথ চট্টোপাধ্যায় দলগত ক্যুইজ, ম্যাথ পোয়েট্রি ও তাৎক্ষণিক বক্তৃতায় পুরস্কৃত হয়েছেন৷ স্কুলের পদার্থবিদ্যার শিক্ষক সোমনাথবাবু জানান, কনভেনশনে ক্রিপ্টোগ্রাফি অ্যান্ড ম্যাথমেটিক্সের উপর তাৎক্ষণিক বক্তৃতা দেওয়ার সুযোগ হয় তাঁর৷ তাতে তিনি প্রথম হয়েছেন। স্কুলের ছাত্ররাও বেশ কয়েকটি পুরষ্কার পেয়েছেন।

এর আগেও বিভিন্ন কাজে জেলার নাম উজ্জ্বল করেছে শোভানগর হাইস্কুল। এবার জাতীয় স্তরে প্রতিযোগিতায় সাফল্য এনে জেলার নাম উজ্জ্বল করল এই স্কুলের পড়ুয়ারা।

[ আরও খবরঃ পরিবেশ নিয়ে গবেষণা করতে কানাডা যাচ্ছেন মালদার অন্বেষা ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন