আমাদের মালদা ডিজিট্যাল

Jul 21, 2021

অপহরণ রহস্য! ৪ দিন ধরে নিখোঁজ তৃণমূল নেতা, তদন্তে পুলিশ

রোজকার মতোই বাড়ি থেকে সকালে ব্যবসার কাজে বেরিয়েছিলেন স্থানীয় তৃণমূল আহ্বায়ক তথা ব্যবসায়ী আনিসুর রহমান (৫০)। এরপর দুপুর গড়িয়ে রাত হলেও খোঁজ মেলেনি তাঁর। আজ থেকে চার দিন আগে হঠাৎ এভাবে নিখোঁজ হয়ে যান ভালুকার বাসিন্দা আনিসুর রহমান। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর এলাকাজুড়ে। পরিবারের লোক ও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুরোনো কোনও শত্রুতার জেরে হয়তো আনিসুর রহমানকে কেউ অপহরণ করে থাকতে পারে। এই ঘটনায় হরিশ্চন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ জানিয়েছে সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।

রবিবার থেকে নিখোঁজ হরিশ্চন্দ্রপুরের তৃণমূল আহ্বায়ক তথা ব্যবসায়ী আনিসুর রহমান

স্থানীয় গ্রামবাসী সূত্রে জানা যায়, হরিশ্চন্দ্রপুর থানা এলাকার ভালুকা গ্রামপঞ্চায়েতের হাতিছাপা গ্রামের বাসিন্দা ইটভাটা ব্যবসায়ী তথা এলাকার তৃণমূল নেতা বলে পরিচিত আনিসুর রহমান গত রবিবার সকাল সাড়ে সাতটা নাগাদ ইটভাটায় যাচ্ছি বলে বাড়ি থেকে বেরিয়ে যান। তারপর বেলা গড়িয়ে গেলেও কোনও খোঁজ পাওয়া যায় না আনিসুর বাবুর। পরিবার ও স্থানীয় লোকজন বিভিন্ন জায়গায় খোঁজখবর চালিয়ে কোনও সুনির্দিষ্ট তথ্য পাননি বলে অভিযোগ। বাধ্য হয়ে তাঁরা স্থানীয় ভালুকা ফাঁড়ি ও হরিশ্চন্দ্রপুর থানা লিখিত অভিযোগ দায়ের করেন। পরিবারের লোক ও গ্রামের লোকদের দাবি, আনিসুর বাবু একজন ভালো মানুষ। বছর খানেক আগে ইট কেনাবেচা সংক্রান্ত বিষয়ে কালিয়াচকের কিছু লোকের সঙ্গে তাঁর বচসা হয়। সেখানেই আনিসুর বাবুকে হুমকি দেওয়া হয়। এছাড়াও সুলতান নগর এলাকাতেও টাকা-পয়সার লেনদেন নিয়েও স্থানীয় এক ব্যবসায়ীর সঙ্গে তাঁর গণ্ডগোল ছিল। পরিবারের দাবি, প্রশাসন তৎপর হয়ে আনিসুর বাবুকে উদ্ধার করুক।

আনিসুর রহমানের স্ত্রী মাছেদা বিবি জানান, প্রতিদিনের মতোই আমার স্বামী গত রবিবার সকাল বেলায় বাড়ি থেকে খাওয়া-দাওয়া সেরে কাজে বের হন। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তিনি বাড়ি ফেরেন না। আমরা এলাকায় খোঁজ-খবর করেছি। আমাদের মনে হচ্ছে, তাঁর নিখোঁজ হওয়ার পিছনে নিশ্চয়ই কোনও কারণ আছে, কেউ আমার স্বামীকে অপহরণ করেছে। নিখোঁজ আনিসুর বাবুর ছেলে নুর ইসলাম জানান, বাবা নিখোঁজ হওয়ার পর থেকে আমরা পরিবারের লোকেরা গভীর চিন্তায় আছি। বহু বছর আগে ইট কেনাবেচা সংক্রান্ত ব্যাপারে কালিয়াচকের বেশ কয়েকজন লোকের সঙ্গে আমার বাবার গণ্ডগোল হয়েছিল। তারা আমার বাবাকে দেখে নেওয়ার হুমকি দিয়েছিল। এছাড়াও সুলতান নগর এলাকার এক ব্যবসায়ীর সঙ্গে টাকা পয়সা নিয়ে ব্যবসাগত বিবাদ রয়েছে বাবার। আমাদের সন্দেহ এই ব্যাপারে কেউ বা কারা আমার বাবাকে অপহরণ করে থাকতে পারে। পুলিশ সঠিক তদন্ত করে আমার বাবাকে উদ্ধার করুক।

হাতিছাপা গ্রামের বাসিন্দা মোহম্মদ হোসেন জানান, রবিবার রাতে আমরা জানতে পারি, এলাকার তৃণমূলের বুথ আহ্বায়ক তথা ব্যবসায়ী আনিসুর রহমানকে সকাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আনিসুর বাবু এলাকায় ভালো মানুষ হিসাবে পরিচিত ছিলেন। কারও সঙ্গে ঝগড়া ছিল না। তবে শোনা যাচ্ছে, ব্যবসা সংক্রান্ত ব্যাপারে বাইরের কিছু লোকের সঙ্গে গণ্ডগোল হয়েছিল। এখন তারাই এই ব্যাপারে জড়িয়ে আছে কিনা সেটা পুলিশ তদন্ত করে দেখুক।

[ আরও খবরঃ জাল দলিল চক্র বন্ধের দাবিতে বিক্ষোভ চাঁচলে ]

স্থানীয় পঞ্চায়েত সদস্য মকবুল হোসেন জানান, আনিসুর রহমান এলাকার দুটি বুথের আহ্বায়ক ছিলেন। এছাড়াও তিনি সক্রিয় তৃণমূল করতেন। এলাকার বিভিন্ন সালিশি সভায় তাকে ডাকা হত। শুনতে পেয়েছি ব্যবসা সংক্রান্ত কারণে কালিয়াচকের কিছু লোকের সঙ্গে তার বিবাদ হয়েছিল। আমার আশা, পুলিশ দ্রুত তদন্ত করে ঘটনার সত্যতা সামনে আনবে।

এদিকে অভিযোগ পেয়ে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ তদন্তে নেমেছে। হরিশ্চন্দ্রপুর থানা আইসি সঞ্জয়কুমার দাস জানান, ঘটনার অভিযোগ পেয়েছি। সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন