আমাদের মালদা ডিজিট্যাল

Mar 19

পরিযায়ী শ্রমিকদের আর্থিক সাহায্য, বিধি ভঙ্গের অভিযোগ শাসকদলের বিরুদ্ধে

লোকসভা নির্বাচনের দামামা বাজিয়েছে কমিশন। লাগু হয়েছে আদর্শ আচরণ বিধি। এরই মধ্যে বিধি ভঙ্গের অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে। বিধি নিষেধের তোয়াক্কা না করে দুই পরিযায়ী শ্রমিককে আর্থিক সাহায্যের অভিযোগ শাসকদলের জেলা পরিষদ সদস্যের বিরুদ্ধে।

জানা গিয়েছে, গতকাল শাসকদলের জেলা পরিষদ সদস্য বুলবুল খান প্রচারে বেরিয়ে দুই পরিযায়ী শ্রমিকের বাড়িতে গিয়ে তাঁদের আর্থিক সাহায্য করেন। হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের সাদলিচক গ্রাম পঞ্চায়েতের উত্তর কুমেদপুরের বাসিন্দা আসগার আলি (৪৫) দীর্ঘদিন কিডনির রোগে ভুগছেন। ওই গ্রাম পঞ্চায়েতেরই উত্তর তালগ্রামের বাসিন্দা আমিজুল হক (৩০) কেরালায় কাজ করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে গুরুতর আহত হন। এই দুই পরিযায়ী শ্রমিককে চিকিৎসার জন্য আর্থিক সাহায্য করা হয় বলে অভিযোগ। আর্থিক সাহায্যের সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধী শিবির। যদিও তৃণমূল নেতার দাবি, সারা বছরই তিনি সাধারণ মানুষের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেন। এই ঘটনার পেছনে রাজনৈতিক কোনো বিষয় নেই।

এনিয়ে কংগ্রেস নেতা আব্দুস শোভান জানান, তৃণমূল নির্বাচনের আগে টাকা-পয়সা বিলিয়ে ভোট ব্যাংক বাড়ানোর চেষ্টা করছে। এনিয়ে আমরা নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করব।

উত্তর মালদার বিজেপি প্রার্থী খগেন মুর্মু বলেন, রাজ্য জুড়ে যেভাবে দুর্নীতি আর সন্ত্রাসের অভিযোগ উঠে এসেছে তাতে মানুষ তৃণমূলের প্রতি ক্ষিপ্ত হয়ে রয়েছে। তা জেনেই টাকা-পয়সা বিলিয়ে ভোট কেনার চেষ্টা চালানো হচ্ছে। আমরা নির্বাচন কমিশনের কাছে বিধি ভঙ্গের অভিযোগ জানাব।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন