আমাদের মালদা ডিজিট্যাল

Mar 1, 2022

জরাজীর্ণ সেতু, ভোট বয়কটের পথে স্থানীয়রা

বয়সের থাবায় জরাজীর্ণ সেতু। ভগ্নপ্রায় সেতু দিয়ে বন্ধ যান চলাচল। অন্যান্য যানবাহনের সঙ্গে এলাকায় ঢুকতে পারছে না অ্যাম্বুলেন্সও। অবিলম্বে সেতু মেরামত না করা হলে ভোট বয়কটের ডাক দিয়েছেন চাঁচল-১ ব্লকের কলিগ্রাম পঞ্চায়েতের মুলায়বাড়ি উত্তরপাড়া এলাকার বাসিন্দারা।

উল্লেখ্য, প্রায় তিন দশক আগে এলাকাবাসীর সুবিধার্থে মরা মহানন্দার নদীর উপরে তৈরি করা হয়েছিল একটি পাকা সেতু। সময়ের সাথে সাথে বয়সের ভারে সেই সেতু এখন ভগ্নপ্রায়। ওই সেতুর উপর দিয়ে প্রতিদিন শতাধিক পরিবারের হাজারো মানুষের যাতায়াত। সারাবছর ওই বেহাল সেতুর উপর দিয়ে শিশু শিক্ষার্থী সহ রোগীদের এবং গ্রামবাসীদের সকলেরই চলাচল অনবরত। দেখা গিয়েছে সেতুর দুই ধারে রেলিং ভেঙে গিয়েছে এবং ভেতরের দেওয়াল জরাজীর্ণ অবস্থায় পরিণত হয়েছে। ঢালাই ভেঙে বেরিয়ে এসেছে রড, ধরেছে ফাটল। যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা গ্রামবাসীরা।

গ্রামের বাসিন্দা সাদ্দাম বলেন, প্রথমে কাঠের ব্রিজই ছিল একমাত্র ভরসা। গ্রামবাসীর দুর্দশার কথা ভেবে ১৯৮৮ সালে বামফ্রন্টের আমলে ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। তবে আর সংস্কার করা হয়নি। বর্তমানে ব্রিজটির বেহাল অবস্থা। চরম আতঙ্কে ও ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় সাধারণ মানুষকে। আকারে ছোটো হওয়ায় অ্যাম্বুলেন্সও গ্রামে ঢুকতে পারে না। প্রসূতি বা অন্য কোনো রোগীকে দেড়শো মিটার কাঁধে নিয়ে এসে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে হয়। প্রশাসনকে বারবার জানিয়েও কোনও সুরাহা হয়নি। অবিলম্বে সেতু মেরামত না করা হলে স্থানীয় মানুষ ভোট বয়কট করতে বাধ্য হবে।

চাঁচলের মহকুমাশাসক কল্লোল রায় জানান, সেতুটির পরিকাঠামো খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

[ আরও খবরঃ ভোটদানের হার কমল কীভাবে, প্রশ্ন বিরোধীদের ]

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন