আমাদের মালদা ডিজিট্যাল

Nov 9, 2020

পুরসভার গাড়ি আটকে বিক্ষোভ, লাঠিচার্জ পুলিশের

Updated: Nov 10, 2020

সাফাইকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় চাঞ্চল্য ছড়াল জেলা প্রশাসনিক ভবন চত্বরে। সাফাইকর্মীদের আন্দোলনের জেরে সাফাইয়ের কাজ বন্ধ রয়েছে মালদা মেডিকেল কলেজে। হাসপাতাল ছাড়াও বিভিন্ন সরকারি অফিসের সাফাই কর্মীরাও এই আন্দোলনে যোগ দিয়েছেন।

ছাঁটাই হওয়া সাফাইকর্মীদের পুনর্নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরে অন্দোলন চালিয়ে যাচ্ছে সাফাইকর্মীরা। নর্থবেঙ্গল বাঁশফোর অ্যান্ড হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশনের পক্ষে কৃষ্ণ ডোম জানিয়েছিলেন, গত ৩ অক্টোবর মালদা মেডিকেল কলেজের ৪৬ জন অস্থায়ী সাফাইকর্মীকে বিনা নোটিশে ছাঁটাই করে দেওয়া হয়৷ ওই কর্মীদের পুনর্নিয়োগের জন্য তাঁরা মেডিকেল কলেজের এমএসভিপি, জেলাশাসকের কাছে একাধিকবার ডেপুটেশন দেন। গত পরশু সাংবাদিক বৈঠক ডেকে তাঁরা জানান, অবিলম্বে ওই কর্মীদের নিয়োগ না করা হলে ৯ নভেম্বর থেকে তাঁরা জেলাজুড়ে কর্মবিরতিতে সামিল হবেন।

[ আরও খবরঃ বেধড়ক মারধরে মৃত্যু! খুনের অভিযোগ পরিবারের ]

সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী আজ জেলাশাসককে ফের ডেপুটেশন দেওয়ার জন্য টাউন হলের সামনে জমায়েত হন সাফাইকর্মীরা৷ সেই সময় ওই এলাকা দিয়ে পুরসভার জঞ্জাল ফেলার ট্র্যাক্টর যাচ্ছিল৷ অভিযোগ, ওই ট্রাক্টরগুলিকে যেতে বাধা দেন আন্দোলনরত সাফাইকর্মীরা৷ এনিয়ে পুরসভার কর্মীদের ও সাফাইকর্মীদের বচসার সৃষ্টি হয়। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী নিয়ে ঘটনাস্থলে যান ইংরেজবাজার থানার আইসি। পুলিশকর্মীরা একাধিকবার সাফাইকর্মীদের বোঝানোর চেষ্টা করেন। কিন্তু সাফাইকর্মীরা কিছু মানতে না চাওয়ায় পুলিশকে লাঠি চার্জ করতে হয়। তবে এই ঘটনায় কেউ গ্রেফতার হয়েছে কিনা তা জানা যায়নি।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন