আমাদের মালদা ডিজিট্যাল

Jun 9, 2020

ফের ট্রেনে মৃত্যু, কেরল থেকে ফেরার পথে অসুস্থ হয়ে মৃত পরিযায়ী

Updated: Aug 10, 2020

ভিনরাজ্য থেকে বাড়ি ফেরার পথে বিনা চিকিৎসায় এক পরিযায়ীর মৃত্যুর অভিযোগ উঠল। আজ ভোরে ওই শ্রমিকের মৃতদেহ ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। মৃত শ্রমিকের ময়নাতদন্তের পাশাপাশি করোনা পরীক্ষা করা হবে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে।

মৃত শ্রমিকের নাম শেখ খাতিপ (২৯)। বাড়ি পুখুরিয়া থানার অন্তর্গত চাঁদপুর এলাকায়। পরিবার সূত্রে জানা গেছে, প্রায় ছয় মাস আগে তিনি কেরলে শ্রমিকের কাজ করতে যান। লকডাউনে কর্মহীন হয়ে তিনি বাড়ি ফিরতে পারছিলেন না। অবশেষে গত ৬ জুন এলাকার ৫০ জন শ্রমিকের সঙ্গে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন তিনি। গতকালই ট্রেনে মৃত্যু হয় তাঁর। আজ ভোরে ওই শ্রমিকের মৃতদেহ মালদা টাউন স্টেশনে এসে পৌঁছয়। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

খাতিপের বাবা শেখ সালেক জানান, ছেলে কেরালায় শ্রমিকের কাজ করতে গিয়েছিল৷ লকডাউনে ট্রেন না পেয়ে বাড়ি ফিরতে পারেনি৷ শেষ পর্যন্ত গত ৬ তারিখ শ্রমিক স্পেশাল ট্রেনে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয়। গতকাল জানতে পারি, ট্রেনেই ছেলের মৃত্যু হয়েছে৷ গ্রামপঞ্চায়েত সদস্য মাজলুম শেখ জানান, গত ৬ তারিখ খাতিপ সহ এলাকার বেশ কিছু শ্রমিক ট্রেনে করে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয়। খাতিপের সহযাত্রী থেকে জানতে পেরেছি, ট্রেনে ওঠার পর খাতিপের বমি ও পায়খানা শুরু হয়৷ ট্রেনে কোনও চিকিৎসা হয়নি৷ শেষ পর্যন্ত ট্রেনেই তার মৃত্যু হয়।

মালদা টাউন জিআরপি ও জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, আজ ভোরে ওই শ্রমিকের মৃতদেহ ট্রেন থেকে নামানো হয়েছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজে পাঠানো হবে। পাশাপাশি ওই শ্রমিকের করোনা পরীক্ষাও করা হবে।

টপিকঃ #MigrantWorkers