বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের সভাগৃহে কি রাজনৈতিক কর্মসূচি নিয়ে সভা করা যায়?


আজ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে আয়োজিত এক সভার আয়োজক ছিল শাসকদলের ছাত্র সংগঠনের বিশ্ববিদ্যালয় ইউনিট। সেখানে শুরু থেকে শেষ পর্যন্ত দলের ২১ জুলাই কর্মসূচি নিয়েই আলোচনা করা হয়। সভায় এই বিশেষ দিনটির তাৎপর্য ব্যাখ্যা করেন টিএমসিপির জেলা সভাপতি প্রসূন রায়, জেলা যুব তৃণমূল সভাপতি অম্লান ভাদুরি সহ অন্যান্যরা। উপস্থিত ছিলেন সংগঠনের প্রচুর সদস্য।

কিন্তু একটি রাজনৈতিক দলের কর্মসূচি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সভাগৃহে কি সভা করা যায়? প্রসূনের দাবি, বিশ্ববিদ্যালয়ের টিএমসিপি ইউনিট এই সভার আয়োজন সভাগৃহে করতেই পারে। তবে সেই সভায় শুধু ২১ জুলাই নিয়ে নয়, বিশ্ববিদ্যালয়ের একাধিক সমস্যা নিয়েও আলোচনা হয়েছে। সংগঠনের জেলা সভাপতির দায়িত্ব নেওয়ার পর এদিনই তিনি বিশ্ববিদ্যালয়ে কর্মীদের সঙ্গে আলোচনা করলেন। এই সভার জন্য তাঁদের সংগঠনের সদস্যরা উপাচার্যের অনুমতিও নিয়েছেন।

গোটা ঘটনায় বিব্রত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তাঁকে না জানিয়ে কীভাবে বিশ্ববিদ্যালিয়ের সভাকক্ষে এই সভা হল তা নিয়ে খোঁজখবর শুরু করেছেন তিনি। যদিও জেলা টিএমসিপি সভাপতি সাফ জানিয়ে দিয়েছেন, তাঁরা বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে এই সভা করতেই পারেন।


নজিরবিহীন। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে ২১ জুলাইয়ের প্রস্তুতি সভা করল তৃণমূল ছাত্র পরিষদ। তাতে হাজির হয়ে বক্তব্য রাখলেন সংগঠনের জেলা সভাপতি সহ জেলা যুব তৃণমূল সভাপতিও।

যদিও উপাচার্য গোপালচন্দ্র মিশ্রকে এব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, কয়েকজন ছাত্র তাঁকে জানিয়েছিলেন, পড়ুয়াদের কিছু সমস্যা নিয়ে তাঁরা নিজেদের মধ্যে আলোচনা করতে চান। তার জন্য ওই ছাত্ররা তাঁর কাছে সভাগৃহ ব্যবহারের অনুমতি চান। পড়ুয়াদের নিজস্ব বিষয়ে আলোচনার জন্যই তিনি তাঁদের ওই সভাগৃহ ব্যবহার করার অনুমতি দেন। কিন্তু তিনি জানতেন না, সেখানে রীতিমতো রাজনৈতিক দলের ব্যানারে ২১ জুলাই কর্মসূচির কথা লিখে সভা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভবনে এমন সভা করা যায় না। এদিনের এমন সভার অনুমতি কে দিল তা তিনি খোঁজ নিয়ে দেখছেন।

এদিকে এই বিষয়ে প্রশ্ন করা হলে জেলা যুব তৃণমূল সভাপতি অম্লান ভাদুরি শুধু বলেন, বিশ্ববিদ্যালয়ের ওই সভায় তিনি শুধু একজন আমন্ত্রিত হিসেবে বক্তব্য রাখতে গিয়েছিলেন। অবশ্য সেই সভায় দলের ২১ জুলাই কর্মসূচি নিয়েই যে আলোচনা হয় তা তিনি মেনে নিয়েছেন।

#Education #DigitalDesk

বিজ্ঞাপন

MGH
পপুলার
1

জেলায় দ্বিতীয় বইমেলার প্রস্তুতি শুরু

2675

জেলায় দ্বিতীয় বইমেলার প্রস্তুতি শুরু
2

স্থান বদলে শুরু হল মালদা বইমেলা, চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত

3256

স্থান বদলে শুরু হল মালদা বইমেলা, চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত
3

মালদায় শুরু করোনা টিকাকরণ, প্রথম টিকা পেলেন কৃষ্ণা

629

মালদায় শুরু করোনা টিকাকরণ, প্রথম টিকা পেলেন কৃষ্ণা
4

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন

1186

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন
5

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে

5943

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS