মরশুমের প্রথম ভাঙন শুরু হল গঙ্গায়



এদিন মানিকচকের ভূতনি চরের কেশরটোলায় ছোবল মেরেছে গঙ্গা। ভাঙন দেখা দিয়েছে চরের রাজকুমারটোলাতেও। খবর পেয়েই এদিন ওই এলাকা পরিদর্শনে যান মানিকচকের বিধায়ক মোত্তাকিন আলম। ভাঙনরোধের কাজ দ্রুত শুরু করার জন্য তিনি জেলা সেচ দপ্তরকে আবেদন জানিয়েছেন। দ্রুত সেই কাজ শুরু করার আশ্বাস দিয়েছে সেচ দপ্তর।

মোত্তাকিন সাহেব জানান, কেশরপুরে প্রায় ২০০ মিটার এলাকা জুড়ে ভাঙন শুরু হয়েছে। নদী প্রায় বাঁধের কাছে চলে এসেছে। এই মুহূর্তে বোল্ডার পিচিং ও পাথর ভর্তি ক্রেট জলে ফেলা না হলে ভাঙন আটকানো মুশকিল। তিনি অভিযোগ করেন, ভাঙনরোধের জন্য সেচ দপ্তরকে ইতিমধ্যেই ৩০ লক্ষ টাকা দিয়েছে রাজ্য সরকার। কিন্তু সেই কাজের বরাত কে পাবে তা নিয়ে চরের দুটি গ্রাম পঞ্চায়েত, হীরানন্দপুর ও উত্তর চণ্ডীপুরের মধ্যে বিরোধ দেখা দিয়েছে। সম্প্রতি সেই কাজ শুরুও করে সেচ দপ্তর। কিন্তু দুই পঞ্চায়েতের বিবাদে মাত্র একদিন পরেই কাজ বন্ধ হয়ে যায়। যাই হোক, তিনি এই বিরোধ মেটানোর চেষ্টা চালাচ্ছেন। আশা করা যাচ্ছে, দু'একদিনের মধ্যে কাজ শুরু করা যাবে। বিধায়ক জানিয়েছেন, শুধু কেশরটোলা নয়, চরের রাজকুমারটোলাতেও গঙ্গার বিক্ষিপ্ত ভাঙন শুরু হয়েছে। তিনি গোটা বিষয়টি জেলা সেচ দপ্তরে জানিয়েছেন।

সেচ দপ্তরের সহকারী ইঞ্জিনিয়ার অপর্ণা ভগতও বিধায়কের বক্তব্য মেনে নিয়েছেন। তাঁরা গোটা পরিস্থিতির উপর নজর রাখছেন। তিনি জানিয়েছেন, দুই পঞ্চায়েতের বিরোধ মেটানোর চেষ্টা চলছে। বিরোধ মিটে গেলেই তাঁরা ভাঙনরোধের কাজ শুরু করবেন। তবে এখনই ভাঙন নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। বিক্ষিপ্ত ভাঙন হলেও তাকে নিয়ন্ত্রণ করা যাবে।


1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

819

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

905

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

863

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1341

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

908

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS