বিজ্ঞাপন

টিআইসিকে ঘেরাও করে বিক্ষোভ হরিশ্চন্দ্রপুরে

একাধিক অভিযোগ তুলে টিআইসিকে ঘেরাও করে বিক্ষোভ দেখাল অভিভাবক সহ পড়ুয়ারা। শুক্রবার ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের মহেন্দ্রপুর হাইস্কুলে। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার নব নিযুক্ত টিআইসি তথা আরবি বিভাগের শিক্ষক নুরুল ইসলাম সরকারের নির্দেশ মতো পড়ুয়াদের চাল, ডাল, আলু ও স্যানিটাইজার বিলি করতে আসেন। অভিযোগ, সেই সময় পড়ুয়া ও অভিভাবকরা তাঁকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে। স্কুলের গেটে তালা মেরে পাঁচ ঘণ্টা ধরে চলতে থাকে বিক্ষোভ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। পুলিশের তৎপরতায় বিক্ষোভকারীদের ঘেরাও থেকে মুক্ত হন টিআইসি।


অভিভাবকদের অভিযোগ, লকডাউন চলাকালীন নিয়ম না মেনে ম্যানেজিং কমিটির সদস্যরা নুরুল ইসলামকে টিআইসি পদে নিয়োগ করেছে। সিনিয়ারিটির ভিত্তিতে নিয়োগ না করে নিজেদের ব্যক্তিগত স্বার্থে টিআইসি নিয়োগ করা হয়েছে। দীর্ঘ পাঁচ বছর ধরে পুরোনো ম্যানেজিং কমিটি বহাল রয়েছে। ম্যানেজিং কমিটির সদস্যদের ছেলেমেয়েরা স্কুলে পড়াশোনা করে না। অথচ নিজেদের ব্যক্তিগত সুবিধা লাভের জন্য এখনও ওই কমিটি বহাল রয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী তিন বছর অন্তর নতুন ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ থাকলেও এখনও পুরোনো কমিটি দায়িত্বে রয়েছে।


[ আরও খবরঃ জেটযাত্রা অব্যাহত করোনার, তবু মাস্কবিহীন মানুষ রাস্তায় ]




ম্যানেজিং কমিটির সদস্য পঙ্কজকুমার দাস জানান, সরকারি নিয়ম মেনে ১১ জন ম্যানেজিং কমিটির সদস্যের সহমতের ভিত্তিতে টিআইসি নিয়োগ হয়েছে। এখানে কোনও ব্যক্তিগত স্বার্থ নেই। স্কুলের পঠনপাঠন, উন্নতির কথা ভেবেই নুরুলবাবুকে টিআইসি পদে নিয়োগ করানো হয়েছে।

এসআই শর্মিলা ঘোষ জানান, টিআইসি নিয়োগ প্রক্রিয়াটি পুরোপুরি স্কুল ম্যানেজিং কমিটির হাতে রয়েছে। উনারা সমস্ত কিছু ভেবেই টিআইসি নিয়োগ করেছেন। তবে টিআইসি নিয়োগের একটি অভিযোগ জমা পড়েছে সেই অভিযোগের ভিত্তিতে বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন তিনি।

বিজ্ঞাপন

MGH
পপুলার
1

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন

1173

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন
2

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে

5839

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে
3

করোনার বিষ দাঁত ভেঙে শুরু হচ্ছে বইমেলা

722

করোনার বিষ দাঁত ভেঙে শুরু হচ্ছে বইমেলা
4

চাকরির টোপে প্রতারণার অভিযোগ জেলাপরিষদ সদস্যের বিরুদ্ধে

963

চাকরির টোপে প্রতারণার অভিযোগ জেলাপরিষদ সদস্যের বিরুদ্ধে
5

মালদায় জমে উঠেছে সোনাঝুড়ি হাট

3999

মালদায় জমে উঠেছে সোনাঝুড়ি হাট
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS