top of page

জরাজীর্ণ রাস্তায় ধানের চারা পুঁতল চাঁচলবাসী

প্রথমে বাঁশ দিয়ে ব্যারিকেড করে রাস্তা আটকান হয়। তারপর রাস্তায় ধানের চারা রোপণ করে অনির্দিষ্টকালের জন্য পথ অবরোধ করলেন চাঁচলের বাসিন্দারা। পথ অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে চাঁচল থানার পুলিশ। চাঁচল-২ ব্লকের ভাকরি পঞ্চায়েতের নেহালপুরের ঘটনা এটি।



স্থানীয়দের অভিযোগ, নেহালপুর মসজিদ থেকে মানিকনগর মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার করা হয়নি। প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে রাস্তা মেরামতির জন্য আবেদন করেও সুফল মেলেনি। বর্তমানে পুরো রাস্তাটাই কঙ্কালসার অবস্থায় গিয়ে পৌঁছেছে। এবড়োখেবড়ো রাস্তার উপর দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়শই দুর্ঘটনার মুখে পড়ছেন বাসিন্দারা।


প্রতিবাদে আজ স্থানীয় বাসিন্দারা নেহালপুর ও মানিকনগর দুই স্থানেই বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন। বাসিন্দাদের দাবি, কুড়ি বছর ধরে রাস্তাটি সংস্কার করা হয়নি। ফলে রাস্তাটি জরাজীর্ণ হয়ে পড়েছে। রাস্তা দিয়ে চলাচল করতে প্রায়ই দুর্ঘটনার মুখে পড়তে হচ্ছে। বারবার প্রশাসন ও জনপ্রতিনিধিদের জানিয়েও ফল মেলেনি বাধ্য হয়েই অবরোধের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। রাস্তা সংস্কারের কাজ শুরু না হওয়া অবধি পথ অবরোধ চলবে।


জেলা পরিষদের সদস্য রফিকুল হোসেন বলেন, রাস্তা সংস্কারের বিষয় নিয়ে স্থানীয়দের সঙ্গে আলোচনা করে জেলাপরিষদের সভাধিপতিকে সমস্ত বিষয় জানানো হয়েছে। খুব দ্রুত রাস্তার কাজ শুরু হবে।

Opmerkingen


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page