বিজ্ঞাপন

গাঁয়ে ফেরার মিছিল, শ্রমিককে কোয়রান্টিনে পাঠাতে নিজেদের উদ্যোগ

জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯। প্রতিদিনই ভিনরাজ‍্য থেকে গ্রামে ফিরছে পরিযায়ী শ্রমিকরা। তাই নিজেদের উদ্যোগে গ্রামবাসীরাই চাঁচল এলাকায় চালু করেছে কোয়রান্টিন সেন্টার।



সোমবার চাঁচল-১ নম্বর ব্লকের কলিগ্রাম গার্লস হাইস্কুলে কোয়রান্টিন সেন্টার খোলা হয়েছে বলে দাবী করেন গ্রামের বাসিন্দা দিলদার হোসেন। প্রথম দিনেই সেখানে পাটনা থেকে ঘরে ফেরা চারজন শ্রমিককে সেখানে রাখা হয়েছে। এই কোয়রান্টিন সেন্টার চালাতে প্রয়োজনে পঞ্চায়েত থেকে সাহায্য করা হবে বলে জানান এলাকার গ্রামপঞ্চায়েত প্রধান রেজাউল খান।


একইভাবে মতিহারপুর গ্রামপঞ্চায়েতের পহরিয়া প্রাইমারি স্কুলে কোয়রান্টিন সেন্টার খোলা হয়েছে। পহরিয়া গ্রামের বাসিন্দা রাজকুমার দাসের উদ্যোগে এই সেন্টারটি চলছে বলে জানা গেছে। বর্তমানে সেখানে ৬০ জন শ্রমিক রয়েছে বলে কোয়রান্টিন সূত্রের খবর। প্রয়োজনে পঞ্চায়েতের কাছে সাহায্যের দাবী জানাব বলে জানান এলাকার সদস্য জবা দাস।


[ আরও খবরঃ কনটেনমেন্ট জোনে ঢোকার চেষ্টা, সাংসদের কনভয় আটকাল পুলিশ ]


ওই এলাকার দিঘা-বসতপুর প্রাইমারি স্কুল ও সন্তোষপুর হাইমাদ্রাসায় গ্রামবাসীর উদ্যোগে আরও একটি কোয়রান্টিন সেন্টার খোলা হয়েছে জানিয়েছেন বাসিন্দা শাহিদ আখতার। বর্তমানে বসতপুরে ৬ জন ও সন্তোষপুরে ৩ জন শ্রমিক রয়েছে বলে জানা গেছে। প্রয়োজনে পঞ্চায়েত থেকে সাহায্য করা হবে বলে জানান গ্রামের প্রধান পপি দাস।

আরও জানা গেছে, মতিহারপুর গ্রামপঞ্চায়েতের বেশ কয়েকটি গ্রামে বাসিন্দারা নিজেরাই কোয়রান্টিন সেন্টারের ব্যবস্থা করেছেন। একই রকম ভাবে চাঁচল-২ নম্বর ব্লকের গৌড়হন্ড গ্রামপঞ্চায়েতেও এই ব্যবস্থা গ্রামবাসীরাই করেছেন। তার মধ্যে মালোপাড়া এসএসকে, ডমরু কালীতলা ও দুঁদিয়া প্রাইমারি স্কুলে এই তিনটি কোয়রান্টিনে মোট ৩৭ জন পরিযায়ী শ্রমিক রয়েছে বলে খবর। ওই ব্লক এলাকার চন্দ্রপাড়া গ্রামপঞ্চায়েতের বলরামপুর প্রাইমারি, যদুপুর হাইস্কুল, কানাইপুর জুনিয়র হাইমাদ্রাসা সহ একাধিক গ্রামে কোয়রান্টিন সেন্টার খোলা হয়েছে গ্রামবাসীদের উদ্যোগেই বলে জানা গেছে।

উদ্যোক্তাদের একাংশের বক্তব্য, জেলায় পরিযায়ী ফিরতেই করোনা সংক্রমণ বাড়ছে। আমরা নিজেরাই কোনও পরিযায়ী শ্রমিক গ্রামে প্রবেশ করলেই তাকে কোয়রান্টিনে রাখার ব্যবস্থা করছি।


[ আরও খবরঃ শ্রমিক বোঝাই আরও বাস জেলায়, করোনায় আক্রান্ত বেড়ে ১৯ ]



টপিকঃ #MigrantWorkers

বিজ্ঞাপন

MGH
পপুলার
1

স্থান বদলে শুরু হল মালদা বইমেলা, চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত

2958

স্থান বদলে শুরু হল মালদা বইমেলা, চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত
2

মালদায় শুরু করোনা টিকাকরণ, প্রথম টিকা পেলেন কৃষ্ণা

607

মালদায় শুরু করোনা টিকাকরণ, প্রথম টিকা পেলেন কৃষ্ণা
3

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন

1180

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন
4

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে

5914

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে
5

করোনার বিষ দাঁত ভেঙে শুরু হচ্ছে বইমেলা

750

করোনার বিষ দাঁত ভেঙে শুরু হচ্ছে বইমেলা
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS