বিজ্ঞাপন

বিজেপি দেশকে টুকরো করতে চায় বললেন সিদ্দিকুল্লা চৌধুরি

বিজেপি’র সাথে মিম দলের একটি অন্তর্নিহিত সম্পর্ক আছে। মহারাষ্ট্রে বিজেপি’র কারণে কংগ্রেসের প্রার্থী পরাজিত হয়েছে। এখানে থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে তাদের মধ্যে কোনও একটা সূত্র আছে। তবে আমাদের দল তৃণমূল রাজনৈতিক দিক থেকে শক্ত জায়গায় আছে। বৃহস্পতিবার এনআরসি-সিএবি বিরোধী প্রকাশ্য সমাবেশে চাঁচলে এসে এমনই মন্তব্য করলেন রাজ্য জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি তথা পশ্চিমবঙ্গের গ্রন্থাগার মন্ত্রী মৌলানা সিদ্দিকুল্লা চৌধুরি।



বৃহস্পতিবার বিকেলে চাঁচলের মালদা জেলা জমিয়তে উলামায়ে হিন্দের ডাকে ও চাঁচল মহকুমার জমিয়তে উলামায়ে’র সহযোগিতায় জাতীয় সংহতি ও সম্প্রীতি রক্ষার্থে বিশাল এনআরসি বিরোধী প্রকাশ্য সমাবেশ আয়োজিত হয়। এদিনের এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী তথা রাজ্য জমিয়তে উলামায়ে হিন্দ রাজ্য সভাপতি মওলানা সিদ্দিকুল্লা চৌধুরি। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৌদ্ধ ধর্মগুরু ডঃ অরুণ জ্যোতি ভিক্ষু, বিশ্বকোষ পরিষদের সম্পাদক পার্থ সেনগুপ্ত, মালদা জেলা পরিষদের নারী ও শিশুকল্যাণ কর্মাধ্যক্ষ মরজিনা খাতুন, কৃষি ও সেচ দপ্তরের কর্মাধ্যক্ষ এটিএম রফিকুল ইসলাম, জেলা তৃণমূল সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক মুনাজির খান সহ ইসলাম সম্প্রদায়ের মানুষজন।


সিদ্দিকুল্লা চৌধুরি, গ্রন্থাগার মন্ত্রী

'স্বরাষ্ট্রমন্ত্রী দুর্দান্ত প্রতাপে ১৯৫৫ সালের নাগরিকত্ব সংশোধনী বিল পেশ করেছেন সেটা খুব দুঃখদায়ক। উনি ভারতের সংবিধানকে লঙ্ঘন করেছেন'

প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী বিল প্রত্যাহারের প্রত্যাহারের দাবিতে সরব হয়েছে গোটা দেশ। এনআরসি বিরোধিতা নিয়ে প্রকাশ্য সমাবেশে এনআরসি তথা নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে কেন্দ্রীয় সরকারকে বিরোধিতা তীব্র বিরোধিতা করেন রাজ্য গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সিদ্দিকুল্লা চৌধুরি বলেন, গত তিনদিন আগে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী দুর্দান্ত প্রতাপে ১৯৫৫ সালের নাগরিকত্ব সংশোধনী বিল পেশ করেছেন সেটা খুব দুঃখদায়ক। উনি ভারতের সংবিধানকে লঙ্ঘন করেছেন। সংবিধান যাঁরা রচনা করেছিলেন তাঁরা কোনোসময় লিঙ্গ বা জাতিভেদের কথা বলেননি। অনুতাপের বিষয় কেন্দ্রের এনডিএ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী পাঁচটি জাতির কথা বলেছেন, মুসলমান সমাজকে উপেক্ষা করে। এই ধরণের ন্যক্কারজনক সাম্প্রদায়িকতাকে ও দেশ বিভাজন করার এই নীতিকে আমরা প্রত্যাখ্যান করি। এই নিয়ে আমরা আগামীকাল শুক্রবার গোটা ভারতবর্ষে জুড়ে প্রতিবাদ দিবস পালন করার সিদ্ধান্ত নিয়েছি। এই প্রতিবাদের স্মারকলিপিটি আমরা জেলাশাসকের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে পৌঁছে দেব। পাশাপাশি আগামী ২২ ডিসেম্বর রবিবার কলকাতায় একটি সমাবেশের ডাক দেওয়া হয়েছে। সেখানে আমরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ মিছিল করব। হিন্দু-মুসলমান আমরা কোনও বিভেদ চাই না। বিজেপি দেশকে টুকরো করতে চায়। আমরা হিন্দু, মুসলমান, খ্রিস্টান, জৈন সবাই আমরা ঐক্যবদ্ধ থাকব। আমাদের মধ্যে কোনও ভেদাভেদ নেই।

230 views

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

795

1

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

1776

2

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

626

3

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

592

4

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

40618

5

মধুচক্রের পাশাপাশি ব্লু ফিল্‌ম তৈরির অভিযোগ মালদায়

মধুচক্রের পাশাপাশি ব্লু ফিল্‌ম তৈরির অভিযোগ মালদায়
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS