বিজ্ঞাপন

ওসির বিরুদ্ধে তোলাবাজির বিস্ফোরক মন্তব্য সহকর্মীর

জেলা পুলিশের এক জাঁদরেল আধিকারিক তিনি। দীর্ঘদিন ধরে বিভিন্ন থানায় একজন কর্তব্যনিষ্ঠ পুলিশ আধিকারিক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে তিনি জেলার অন্যতম ভূতনি থানার ওসি হিসাবে দায়িত্বপ্রাপ্ত। আর সেই ওসির বিরুদ্ধে তোলাবাজি ও ঘুষের প্রতিবাদ জানিয়ে মার খেলেন ওই থানার এএসআই নুরুল ইসলাম। ঘটনাটি ঘটেছে জেলার ঝাড়খণ্ড সীমান্তবর্তী অত্যন্ত স্পর্শকাতর ভূতনি থানায়।


আক্রান্ত প্রতিবাদী এএসআই নুরুল ইসলামের অভিযোগ, ভূতনি থানার ওসি তরুণ সাহার অঙ্গুলিহেলনে তাঁর টেবিলে পৌঁছে যায় বিভিন্ন তোলার টাকা। থানার ওসি'র এই মোটা অঙ্কের তোলা নেওয়ার প্রতিবাদ করেছিলেন তিনি। আর এর জেরে তাঁর কপালে জুটেছে ওসি'র হাতের বেধড়ক মার। ওসি সহ তোলা আদায়ে জড়িত অন্যান্য পুলিশকর্মীরা বেল্ট সহ লাঠি দিয়ে তাঁকে বেধড়ক মারধর করে খুনের চেষ্টাও করা হয় বলে অভিযোগ করেছেন তিনি। গুরুতর আহত অবস্থায় আক্রান্ত নুরুলবাবু বর্তমানে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। সুস্থ হয়েই ঘটনার বিবরণ দিয়ে পুলিশ সুপারকে অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন তিনি।

তিনি আরো জানান, ওসি তরুণ সাহা জুন মাসের ১৩ তারিখ গদাই চরের বাসিন্দা মালা সিংকে গ্রেফতার করে। তাঁর কাছ থেকে উদ্ধার হয় আসল ২৩ হাজার টাকা। তাঁর কাছে ৫ লক্ষ টাকা দাবি করেন ওসি। কিন্তু মালা সিং টাকা দিতে না পারায় জালনোটের মিথ্যা মামলায় তাঁকে ফাঁসিয়ে দেন ওসি তরুণ সাহা এমনই বিস্ফোরক অভিযোগ করেন আক্রান্ত পুলিশ কর্মী। শুধু তাই নয় এলাকায় রাস্তার কাজের জন্য কনট্রাক্টরের কাছ থেকে ওসি ৭ লক্ষ টাকা নিয়েছেন এছাড়াও রাজকুমার টোলার নদী বাঁধ মেরামতিতে নিযুক্ত ঠিকাদারের কাছে ১৪ লক্ষ টাকা ঘুষ নেন ওসি। উত্তর চণ্ডিপুর প্রধানের সাথে মিলে ওসি ২২ টি গাছ কেটে সমস্ত টাকাই আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করেন আক্রান্ত পুলিশ আধিকারিক। দুষ্কৃতীদের কাছ থেকে টাকা নেওয়ার ধান্ধা ও তৃণমূল কংগ্রেসের তাঁবেদারি করে প্রতিমাসে কম করে ৬ লক্ষ টাকা ঘুষ ও তোলাবাজি তুলছেন তরুণবাবু। ওসি'র এই সমস্ত তোলাবাজি ঘুষের প্রতিবাদ করায় প্রথমে পুলিশ আবাসনের মেসে তাঁর খাওয়া বন্ধ করে দেন। পরে বড়ো বাবু সহ বাকি অভিযুক্তরা মিলে মারধর করে প্রাণে মারার চেষ্টাও করেন বলে অভিযোগ করেন নুরুলবাবু। কোনোক্রমে পালিয়ে এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। এখনো কোথাও অভিযোগ জানাতে পারেননি, তবে সুস্থ হয়ে পুলিশ সুপারের কাছে ওসি'র এমন কাণ্ডের অভিযোগ জানাবেন নুরুল সাহেব।

এদিকে এএসআই মহম্মদ নুরুল ইসলাম তৃণমূল কংগ্রসের সঙ্গে ওসির যোগসাজসের যে অভিযোগ এনেছেন তা ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন তৃণমূলের জেলা পরিষদ সদস্য গৌরচন্দ্র মণ্ডল। তিনি বলেন, ভূতনি থানার ওসি তরুণ সাহা অত্যন্ত ভালো একজন দক্ষ পুলিশ আধিকারিক যিনি সমাজের মানুষকে নিয়ে কাজ করে থাকেন।

এদিকে আক্রান্ত পুলিশ আধিকারিক নুরুল ইসলামের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন পুলিশ সুপার অর্ণব ঘোষ। তিনি জানান, নুরুলবাবু ২০১৭ সালে রায়গঞ্জ থানায় কর্মরত অবস্থায় অসৎ উদ্দেশ্যে এক ব্যক্তির বাড়িতে বলপ্রয়োগ পূর্বক প্রবেশের জন্য গ্রেফতার হয়েছিলেন। তিনি তাঁর পুলিশ আধিকারিকের পদ অসৎ উদ্দেশ্যে ব্যবহার করেন বলে অভিযোগ আছে। সম্প্রতি তিনি তাঁর সহকর্মীদের সঙ্গেও খারাপ ব্যবহার করছেন এবং ভূতনি থানার ওসির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন বিভিন্ন সংবাদমাধ্যমে যা বিভাগীয় নিয়ম-শৃংখলা ভঙ্গের অধীন। এই ঘটনায় জেলার ডেপুটি পুলিশ সুপারের নেতৃত্বে জেলা পুলিশের পক্ষ থেকে বিভাগীয় তদন্ত শুরু করা হয়েছে।

ভিডিয়োঃ কৃতাঙ্ক


বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

611

1

মালদায় তৃণমূলে দ্রোহকাল। অম্লানের ইস্তফা, অপেক্ষায় কারা!

মালদায় তৃণমূলে দ্রোহকাল। অম্লানের ইস্তফা, অপেক্ষায় কারা!

810

2

পরাজিত প্রার্থী পেল জয়ীর কেন্দ্রের টিকিট, বিধানসভা বদল জয়ীর

পরাজিত প্রার্থী পেল জয়ীর কেন্দ্রের টিকিট, বিধানসভা বদল জয়ীর

619

3

নিখোঁজ চার কিশোরের সন্ধান পেল পুলিশ

নিখোঁজ চার কিশোরের সন্ধান পেল পুলিশ

625

4

স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদের উদ্ধার, চাঞ্চল্য ইংরেজবাজারে

স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদের উদ্ধার, চাঞ্চল্য ইংরেজবাজারে

1687

5

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS