ফের ভিন রাজ্যে মৃত্যু শ্রমিকের, মৃতদেহের অপেক্ষায় পরিবার

ভিনরাজ্যে কাজে গিয়ে অজানা জ্বরে মৃত্যু হল শ্রমিকের। মৃত্যুর খবর গ্রামে চাউর হতেই চাঁচল ২ নং ব্লকের চন্দ্রপাড়া গ্রামে শোকের ছায়া নেমে আসে। মৃত ওই শ্রমিকের নাম রেজাউল হক (২৭)। বাড়ি চাঁচল ২ ব্লকের চন্দ্রপাড়া জিপির দুর্গাপুর-কানাইপুর এলাকায়। গত ২২ দিন আগে তিনি মুম্বইয়ে গিয়েছিলেন নির্মাণ কাজে। সেখানে তিনি রাজমিস্ত্রীর লেবারের কাজে নিযুক্ত ছিলেন।



স্ত্রী হাসেনুর বেগম জানান, অন্যান্য দিনের মতো বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ ফোন করে রেজাউল। অসুস্থতার কথা জেনে তিনি চিকিৎসা করতে বলেন স্বামীকে। সেদিনই বিকেলে এক প্রতিবেশী মারফত মৃত্যু সংবাদ জানতে পারেন। এদিকে মৃত রেজাউলের দেহ গ্রামে ফিরবে কিনা তা নিয়ে উদ্বিগ্ন পরিবার সহ গ্রামবাসীরা। মুম্বাই থেকে দেহ গ্রামে নিয়ে আসতে অনেক টাকার প্রয়োজন। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন গ্রামবাসীরা। এমনকি এলাকার মসজিদের তহবিল থেকেও কিছু অর্থপ্রদান করা হয়েছে বলে খবর। পাশাপাশি গ্রামগুলিতেও চাঁদা সংগ্রহ করতে ব্যস্ত গ্রামের যুবকরা।


এলাকার বাসিন্দা মোহম্মদ আলি জিন্নাহ জানান, রেজাউলের পরিবারে রয়েছে স্ত্রী সাবেরা সহ ১৭ মাসের এক কন্যাসন্তান ও বৃদ্ধা মা আনোয়ার বেওয়া। তিন বছর পূর্বে প্রতিবেশী গ্রাম যদুপুরে বিবাহ হয় রেজাউলের। খুব অভাব অনটনে চলছিল তাঁদের সংসার। পেটের তাগিদেই রেজাউল মাঝেমধ্যে যেত ভিনরাজ্যে কাজ করতে। সেইমত ২২ দিন আগে মুম্বই গিয়েছিল সে লেবারের কাজ করতে। কিন্তু কাজে গিয়ে এইভাবে তাঁর মৃত্যু হবে তা কল্পনাও করতে পারেননি পরিবার। বৃহস্পতিবার স্বামীর মৃত্যুর খবর আসতেই মাথায় আকাশ ভেঙে পড়েছে মা আনোয়ারা বেওয়ার।


চন্দ্রপাড়া গ্রাম পঞ্চায়েত সদস্য দিলীপ জানান, আমরা নিজেরা চাঁদা সংগ্রহ করলেও মালদা জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি মৌসম নূর "দিদিকে বলো" থেকে দেহ নিয়ে আসার প্রক্রিয়া চালাচ্ছে। সম্ভাব্য শনিবার সকালে বাগডোগরা বিমানবন্দরে দেহ আসবে। বিকেলেই রেজাউলের কফিনবন্দি দেহ ঘরে ফিরবে। শুক্রবার মৃত্যের পরিবারের সাথে দেখা করে দুর্দশা দেখে জেলাপরিষের সদস্য উম্মেহানি বিবি সাহায্যের আশ্বাস দেন পরিবারকে।

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

549

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

885

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

840

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1320

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

896

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS