নিরাশ হরিশ্চন্দ্রপুর, থামবে না কলকাতাগামী নতুন ট্রেন

আজ থেকে চালু হল রাধিকাপুর-হাওড়া এক্সপ্রেস। তবে এই ট্রেনের স্টপেজ দেওয়া হয়নি হরিশ্চন্দ্রপুরে। রেল দফতরের বিজ্ঞপ্তির জেরে ক্ষোভ জমতে শুরু করেছে হরিশ্চন্দ্রপুরবাসীর মধ্যে। হরিশ্চন্দ্রপুরে স্টপেজের দাবিতে প্রয়োজনে সাংসদের দ্বারস্থ হওয়ার কথাও জানাচ্ছে হরিশ্চন্দ্রপুরবাসী।


সাদিয়া সুলতানা, হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা

সাদিয়া সুলতানা জানান, “আমাদের মালদা যাওয়ার জন্য সকালের ট্রেনের উপর নির্ভর করতে হয়। সেই ট্রেনের পরে একদম বিকেল পর্যন্ত কোনও ট্রেন নেই। আমরা ভেবেছিলাম এই ট্রেনটা এই হরিশ্চন্দ্রপুর স্টপেজ পাবে। এখানে স্টপেজ হলে মালদা সহ দক্ষিণবঙ্গের যাওয়ার সুবিধা হত। কিন্তু স্টপেজ না মেলায় আমরা হতাশ। এ বিষয়ে আমরা সংসদকে আবেদন করব যাতে হরিশ্চন্দ্রপুর ট্রেন স্টপেজ দেওয়া হয়।”

স্থানীয় বাসিন্দা চন্দ্রনাথ রায় জানান, “একটা সময় আমি হলদিবাড়ি সুপার ফাস্ট এক্সপ্রেসের স্টপেজের দাবিতে লাগাতার অনশন আন্দোলন চালিয়েছিলাম হরিশ্চন্দ্রপুর স্টেশনে। আন্দোলনের জেরে ভারতীয় রেল স্টপেজ দিয়েছিল। হরিশ্চন্দ্রপুরবাসীকে এই ট্রেনের স্টপেজের জন্য ফের সংগঠিত আন্দোলনে নামতে হবে।”


খগেন মুর্মু, উত্তর মালদার বিজেপি সাংসদ

“আমি হরিশ্চন্দ্রপুরে স্টপেজের ব্যাপারে মাননীয় রেলমন্ত্রীর সঙ্গে কথা বলেছি এবং ডিআরএম-কে জানিয়েছি। তাঁরা বলেছেন, এই ট্রেনটি আগে চালু হোক তারপরে হরিশ্চন্দ্রপুর স্টপেজের ব্যাপারে ভেবে দেখা যাবে। ট্রেনের টাইমিং-এর হিসাব করে আগামীতে হরিশ্চন্দ্রপুর স্টপেজের সম্ভাবনা রয়েছে।”


ভারতীয় রেলের কাটিহার ডিভিশনের ডিআরএম রবীন্দ্রনাথ বর্মা বলেন, সিউড়ি-হাওড়া এক্সপ্রেসটি এক্সটেনশন করে রাধিকাপুর থেকে চালানো হচ্ছে। নির্দিষ্ট সময়ের মধ্যে হাওড়া পৌঁছানোর একটা ব্যাপার আছে। তাছাড়া রেলওয়ে ট্রাফিকিং-এর একটা সমস্যা থাকে। সমস্ত দিক বিচার করে স্টপেজ দেওয়া হয়। সব জায়গায় স্টপেজ হলে দূরপাল্লার ট্রেনের সমস্যা হবে।

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

806

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

894

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

854

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1329

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

901

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS