বিজ্ঞাপন

যানজট এড়াতে গাজোলে নয়া বাসস্ট্যান্ড

অবশেষে গাজোলবাসীদের দীর্ঘদিনের দাবি মেনে মালদা জেলাশাসকের উপস্থিতিতে প্রস্তাবিত গাজোল বাসস্ট্যান্ড তৈরির জায়গা পরিদর্শন করল জেলা প্রশাসনের কর্মকর্তারা। গাজোলের সরকারি পূর্ত দপ্তরের কার্যালয়ের জায়গায় বাসস্ট্যান্ড তৈরি হতে পারে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। বুধবার এই জায়গা পরিদর্শনে জেলাশাসক কৌশিক ভট্টাচার্য সহ হাজির ছিলেন জেলা উন্নয়ন আধিকারিক সুকান্ত সাহা, গাজোল বিডিও বিষ্ণুপদ চক্রবর্তী, স্থানীয় বিধায়িকা দীপালি বিশ্বাস, পঞ্চায়েত সমিতির সভাপতি প্রভাত পোদ্দার সহ অন্যান্যরা।



উল্লেখ্য বর্তমানে গাজোলের জনসংখ্যা জেলার অন্যান্য গ্রামীণ ব্লকের তুলনায় বেশি, পাশাপাশি ৩৪ নম্বর ও ৮১ নম্বর জাতীয় সড়ক দুটি গাজোলে মিলিত হওয়ায় এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। আর এই সমস্যা সমাধানের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে জেলা প্রশাসন। প্রায় ১৫ বিঘা ও ১০ বিঘা জমি পরিদর্শন করা হয়েছে।

স্থানীয় গ্রামবাসীরা প্রশাসনের এই উদ্যোগে খুশি। বাসস্ট্যান্ড তৈরির ফলে গাজোল ব্লকের উন্নয়ন হবে বলে আশা করছেন গাজোলবাসীরা। এবিষয়ে জেলা গ্রাম উন্নয়ন আধিকারিক সুকান্ত সাহা জানিয়েছেন, প্রায় ১০টি দপ্তরের সহযোগিতায় বাসস্ট্যান্ড তৈরির কাজ সম্পূর্ণ করা হবে। জেলাশাসকের নির্দেশে গাজোলে বাস স্ট্যান্ড কিভাবে করা হবে, ট্রান্সপোর্ট বিভাগ কতটা সাহায্য করবে, পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে কত টাকা বরাদ্দ হবে এই সমস্ত বিষয়গুলো খতিয়ে দেখে জেলাশাসকের কাছে রিপোর্ট পেশ করা হবে।

এবিষয়ে গাজোল পঞ্চায়েত সমিতির সভাপতি প্রভাত পোদ্দার জানান, জেলা প্রশাসনের সাথে এদিন গাজোল ব্লকের বাসস্ট্যান্ড তৈরির স্থান পরিদর্শন করা হয়েছে। গাজোলে প্রতিদিন প্রায় ৫০০-এর বেশি যানবাহন চলাচল করে। কোন বাসস্ট্যান্ড না থাকার ফলে বাসগুলিকে রাস্তার উপর দাঁড়িয়ে যাত্রী উঠানামা করতে হয়। আর ফলে যানজটের সমস্যা লেগেই থাকে সঙ্গে থাকে দুর্ঘটনার আশঙ্কাও। এই সমস্যার সমাধানের লক্ষ্যে নতুন বাসস্ট্যান্ড তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg
টাটকা আপডেট