top of page

জেলার পর্যটন কেন্দ্রগুলিকে ঢেলে সাজানোর পরিকল্পনায় রাজ্য সরকার

পর্যটনের মানচিত্রে মালদা জেলাকে তুলে ধরতে উদ্যোগী হয়েছে রাজ্য পর্যটন দপ্তর। ইতিমধ্যে জেলার বেশ কিছু পর্যটন স্থানকে নবরূপে সাজানো হচ্ছে। জেলার সরকারি টুরিস্ট লজকে তিন তারকাযুক্ত লজে রূপান্তর করার কাজ চলছে। রাজ্য পর্যটন দপ্তরের কর্মসূচি পর্যবেক্ষণ করতে রবিবার মালদা জেলা সফর করলেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। ঘুরে দেখলেন জেলার ঐতিহাসিক স্থানের নানান দিক। পরে জেলা প্রশাসনের সাথে বৈঠক করে জেলার পর্যটনের নানান বিষয় নিয়ে খোঁজ নিলেন তিনি।


রবিবার সকালে মালদা শহরে টুরিস্ট লজ পরিদর্শনের পাশাপাশি বৃন্দাবনী মাঠে পুরসভা কর্তৃক স্থাপিত চৈতন্যদেবের মূর্তি পরিদর্শন করেন। জেলার ঐতিহাসিক স্থান গৌড়-আদিনা সহ একাধিক স্থান ঘুরে দেখেন। সঙ্গে ছিলেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য, বিধায়ক নীহাররঞ্জন ঘোষ সহ একাধিক কর্তারা। পরিদর্শন শেষে জেলা প্রশাসনের সাথে বৈঠক করে নানান বিষয়ে পর্যালোচনা করেন মন্ত্রী।

এদিন পর্যটন মন্ত্রী গৌতম দেব জানান, তিনি সমস্ত দিক দেখেছেন, টুরিস্ট লজে জমা জলের কিছু সমস্যা রয়েছে, তা দ্রুত সমাধান করা হবে। শহরে পার্কিংয়ের জায়গা বাড়ানো সহ একাধিক পরিকল্পনা করা হয়েছে। সমগ্র মালদা জেলাকে পর্যটকমুখী করে তুলতে ঐতিহাসিক জায়গাগুলির আরো সৌন্দর্যায়ন বাড়ানো হবে। আদিনা ও সাগরদিঘিতে ইকো পার্ক তৈরি করা হচ্ছে। জগজ্জীবনপুরে একটি মিউজিয়াম গড়ে তোলা হচ্ছে। গৌড়ে ঐতিহাসিকদের থাকার জায়গা করার মত নানান পরিকল্পনা রয়েছে।

ভিডিয়োঃ কৃতাঙ্ক

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page