বিজ্ঞাপন

গৌড়বঙ্গের প্রাক্তন এগজামিনেশন কন্ট্রোলারের অনির্দিষ্ট কালের সাসপেনসন

শেষ পর্যন্ত সাসপেন্ড করা হল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন কন্ট্রোলার অফ এগজামিনেশন তথা অংক বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর সনাতন দাসকে। গতকাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সাধনকুমার সাহা সনাতনবাবুর সাসপেনশনের চিঠিতে স্বাক্ষর করেন। গতকালই সেই চিঠি সনাতনবাবুর কাছে পৌঁছে দেওয়া হয়েছে। যদিও সনাতনবাবু জানিয়েছেন, কোনও নিয়ম না মেনে তাঁকে সাসপেনশনের চিঠি ধরানো হয়েছে। এর বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হবেন তিনি।


উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই সনাতনবাবুর বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছিল। অভিযোগ ছিল, কন্ট্রোলার থাকাকালীন সনাতনবাবু একাধিক ক্ষেত্রে ক্ষমতার অপব্যবহার করেছেন। বিশেষত পরীক্ষার্থীদের বেআইনিভাবে গ্রেস নম্বর দেওয়া, দুর্ব্যবহার প্রভৃতি অভিযোগ আনা হয়। সেসব নিয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার গত ১৯ এপ্রিল সনাতনবাবুকে শো-কজের চিঠি দেন। সনাতনবাবু সেই চিঠির প্রেক্ষিতে গত ২৭ এপ্রিল চিঠি মারফৎ নিজের বক্তব্য জানান। তাঁর চিঠি নিয়ে গত ১১ মে বিশ্ববিদ্যালয়ের ১২তম এগজিকিউটিভ কাউন্সিলের সভায় বিস্তারিত আলোচনা হয়। এরপরেই এদিন সনাতনবাবুকে সাসপেনশনের চিঠি ধরানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সাধনকুমার সাহা এদিন জানান, সনাতনবাবুর জবাবে এগজিকিউটিভ কাউন্সিলের সদস্যরা খুশি হননি। কাউন্সিলের সদস্যরা সনাতনবাবুর বিরুদ্ধে বিচার প্রক্রিয়া শুরু করার বিষয়টি উপাচার্যের উপর ছেড়ে দেন। কাউন্সিলের সদস্যদের সেই সিদ্ধান্ত এবং উপাচার্যের নির্দেশের প্রেক্ষিতে এদিন তিনি সনাতনবাবুকে সাসপেনশনের চিঠি দিয়েছেন। যতদিন না তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলির বিচার প্রক্রিয়া শেষ হচ্ছে, ততদিন তাঁকে বিশ্ববিদ্যালয়ে আসতে বারণ করা হয়েছে। তবে এই সময়কালে তিনি নিজের বেতন তুলতে পারবেন।

এদিকে সনাতনবাবুর অভিযোগ, কোনও আইন না মেনে গায়ের জোরে তাঁকে সাসপেনশনের চিঠি ধরানো হয়েছে। সাসপেন্ড করার আগে তাঁর কাছে কোনও প্রামাণ্য নথিও চাওয়া হয়নি। কন্ট্রোলার অফ এগজামিনেশন থাকাকালীন তিনি কোনও ক্ষেত্রেই ক্ষমতার অপব্যবহার করেননি। আইন মেনে এবং তৎকালীন উপাচার্য গোপালচন্দ্র মিশ্রের নির্দেশেই সব কাজ করেছেন। যেভাবে তাঁকে সাসপেনশনের চিঠি ধরানো হয়েছে, তা তিনি মেনে নিতে পারছেন না। তাঁর উপর যে অন্যায় হয়েছে তার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হবেন তিনি।

#DigitalDesk #Education

6 views

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

795

1

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

1776

2

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

626

3

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

592

4

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

40616

5

মধুচক্রের পাশাপাশি ব্লু ফিল্‌ম তৈরির অভিযোগ মালদায়

মধুচক্রের পাশাপাশি ব্লু ফিল্‌ম তৈরির অভিযোগ মালদায়
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS