বিজ্ঞাপন

৭ ঘণ্টার প্রচেষ্টায় তলিয়ে যাওয়া ছাত্রের দেহ উদ্ধার

অবশেষে মঙ্গলবার দুপুরে মালদার চাঁচল মহকুমার আশাপুরে মহানন্দা নদীতে তলিয়ে যাওয়া মাধ্যমিক পরীক্ষার্থী ফারহান আখতারের (রায়ান) মৃতদেহ উদ্ধার করল স্থানীয় দুই যুবক। রাত্রি প্রায় ১১টা নাগাদ দুই সাহসী তরুণ খাঁদুর ও সুজন আলি দীর্ঘ প্রচেষ্টায় দেহটি নদী থেকে তুলে আনেন। এই দুই যুবকের বাড়ি নদীর পার্শ্ববর্তী লালগঞ্জ গ্রামে। গোটা ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।



মঙ্গলবার দুপুর ১২.৩০টায় এই দুর্ঘটনাটি ঘটেছিল। বাড়ি থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে মহানন্দা নদীতে স্নান করতে যায় রায়েন। নদীতে স্নান করার সময় হঠাৎ রায়েন ও তার এক বন্ধু জলে তলিয়ে যায়। সেই সময় নদীতে আরও অনেকে স্নান করছিলেন। দুই কিশোরকে তলিয়ে যেতে দেখে তাঁদের মধ্যে একজন সাঁতার কেটে রায়েনদের দিকে এগিয়ে যান। তিনি এক কিশোরকে টেনে পাড়ে আনতে পারলেও রায়েনকে উদ্ধার করতে পারেননি। নদীতে তলিয়ে যায় রায়েন। এলাকার লোক বিস্তর খোঁজাখুঁজি করে না পেয়ে উত্তর দিনাজপুর এর রায়গঞ্জ থেকে ডুবুরি নিয়ে আসেন। বিকেল ৫ টা থেকে রাত্রি ৮ টা, টানা তিন ঘণ্টা অবিরাম খোঁজাখুঁজি করেও ডুবুরিরা সফলতা পায়নি। রাত্রি ৮টা নাগাদ ডুবুরিরা খোঁজ বন্ধ করে দিলে রায়ানের পরিবারের লোকজন হতাশ হয়ে পড়েন। এই পরিস্থিতিতে এলাকারই কিছু সহৃদয় মানুষ খাঁদুর ও সুজনকে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। প্রসঙ্গত, খাঁদুর এই নদীতে দীর্ঘদিন ধরে মাছ ধরে এবং জলের ভেতরে অনেকক্ষণ সময় ধরে থাকার অভিজ্ঞতা আছে। খাদুরকে সহযোগিতা করার জন্য তার বন্ধু সুজন আলিও খাঁদুর এর সাথে রাত্রি ১০.৩০টা নাগাদ জলে নেমে পরে এবং নাটকীয়ভাবে বেশ কিছুক্ষণ পর রায়ানের মৃতদেহ জল থেকে তুলে আনে। ছোটবেলা থেকেই নদীতে মাছ ধরার সুবাদে অনেকক্ষণ জলের নিচে থাকতে পারে। গ্রামের লোক এই অভিজ্ঞতার জন্যই তাঁকে একবার চেষ্টা করে দেখতে বলে। খাঁদুরের আক্ষেপ যে ছোট এই তরুণের দেহটি জল থেকে তুলে আনতে পারলেও তিনি জীবিত অবস্থায় উদ্ধার করতে পারেননি।

এদিকে ফারহান ওরফে রায়ানের আকস্মিক মৃত্যুতে বারোগাছিয়া তথা চাঁচল এলাকার সকলেই শোক স্তব্ধ হয়ে পরে। চাঁচলের বারোগাছিয়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারের ছেলে ফারহান চাঁচল সিদ্ধেশ্বরী ইন্সটিটিউশন-এর কৃতি ছাত্র হওয়ার সুবাদে এলাকায় যথেষ্ট পরিচিতিও আছে। এবছর সে মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। আর মাত্র কয়েকদিনের মধ্যেই তার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হওয়ার কথা। ক্রিকেট খেলায় খুব পারদর্শী থাকার সুবাদে সিএবি-র নমিনেটেড কোচ রাজে দাসের কাছে ক্রিকেট কোচিংও নিত সে। তার মৃত্যুতে চাঁচল সিদ্ধেশ্বরী ইন্সটিটিউশন-এর প্রধান শিক্ষক আশরাফুল হক বলেন, "কচি বয়সে এক নিষ্পাপ প্রাণ ঝরে পড়লো এবং স্কুলের সকলেই তার এই আকস্মিক মৃত্যুতে গভীরভাবে শোকাহত। স্কুলের পক্ষ থেকে তার পরিবারকে আমি সমবেদনা জানাচ্ছি।"

ভিডিয়োঃ কৃতাঙ্ক

বিজ্ঞাপন

Malda Guinea House.jpg

পপুলার

1

মানিকচকে গঙ্গায় ডুবল ভেসেল, সার্চলাইট জ্বালিয়ে খোঁজ

Popular News

614

মানিকচকে গঙ্গায় ডুবল ভেসেল, সার্চলাইট জ্বালিয়ে খোঁজ
2

সুজাপুরে বিস্ফোরণস্থলে এলেন ফিরহাদ হাকিম, আসছে ফরেনসিক দল

Popular News

700

সুজাপুরে বিস্ফোরণস্থলে এলেন ফিরহাদ হাকিম, আসছে ফরেনসিক দল
3

তীব্র বিস্ফোরণ সুজাপুরের প্লাস্টিক কারখানায়

Popular News

1298

তীব্র বিস্ফোরণ সুজাপুরের প্লাস্টিক কারখানায়
4

দোকানে হানা, মাদক বিক্রেতাদের কঠোর বার্তা পুলিশের

Popular News

544

দোকানে হানা, মাদক বিক্রেতাদের কঠোর বার্তা পুলিশের
5

সংক্রমণ রুখতে এবার বন্ধ গোবরজনায় কালীপুজোর মেলা

Popular News

755

সংক্রমণ রুখতে এবার বন্ধ গোবরজনায় কালীপুজোর মেলা
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট
কমেন্ট করুন
 

aamadermalda.in

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS