বিজ্ঞাপন

নামী রেস্তোরাঁয় মিলল ৩০ কিলো পচা মাংস

একের পর এক অভিযানে মিলছে পচা-বাসি মাংস। এদিন পুরসভার একটি প্রতিনিধি দল শহরের মধ্যস্থলে টাউনহল সংলগ্ন একটি রেস্তোরাঁয় অভিযান চালায়। সাফল্যও আসে। বাজেয়াপ্ত করা হয় প্রায় ৩০ কিলো পচা মাংস। সঙ্গে ইলিশ ও চিংড়ি। এরপরই হোটেল ও ক্যাটারিং ব্যবসার জন্য মোটা অংকের সিকিউরিটি অর্থ সহ নতুন ট্রেড লাইসেন্সের কথা ভাবতে শুরু করে পুরসভা। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন শহরের পুরপ্রধান।


গতকাল জেলা প্রশাসনের তরফ থেকে একটি অভিযানে পাওয়া যায় পচা মাংস ছাড়াও কারখানায় ব্যবহৃত রং। নিমেষের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সেই খবর। আতঙ্কিত হয়ে পড়েন সাধারণ মানুষ। পুরসভাও এদিন পুনরায় অভিযান চালানোর সিদ্ধান্ত নেয়। তারই ভিত্তিতে আজকের এই অভিযানে শহরের একটি নামী রেস্তোরাঁ থেকে বাজেয়াপ্ত করা হয় পচা মাংস ছাড়াও ইলিশ ও চিংড়ি। বাজেয়াপ্ত করা মাংস যেন পোকার বাসা। একই হাল ইলিশ সহ চিংড়ির। সময়ের সাথে বদলেছে চিংড়ির রং। ফ্রিজারে শাবলের আঘাত দিয়ে উদ্ধার করতে হয়েছে এসব ‘খাদ্য সামগ্রী’। যদিও সমস্ত সামগ্রী বাজেয়াপ্ত করা সম্ভব হয়নি।

পুরপ্রধান নীহাররঞ্জন ঘোষ জানান, গত কয়েকদিন ধরেই পুরসভার প্রতিনিধি দল শহর জুড়ে বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট ও মাংসের দোকানগুলিতে নজরদারি চালাচ্ছে। এদিন শহরের এক নামি হোটেলের ফ্রিজার থেকে প্রায় ৩০ কিলো পচা মাংস বাজেয়াপ্ত করা হয়েছে। সেই মাংসে পোকা কিলবিল করছিল। ফ্রিজারে শাবল চালিয়ে সেসব বের করে আনতে হয়েছে। তাঁরা ইতিমধ্যেই ওই হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি জেলাশাসক ও পুলিশ সুপারকেও জানানো হয়েছে। এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। পুরসভার নিজস্ব পরিকাঠামো না থাকায় বাজেয়াপ্ত করা মাংস ও মাছ জেলা স্বাস্থ্য আধিকারিকের কাছে পাঠানো হচ্ছে। তিনিই এই মাংস পরীক্ষার জন্য কলকাতায় সরকারি ল্যাবে পাঠাবেন।

পুরপ্রধান আরো জানান, বর্তমানে শহরের বেশিরভাগ অনুষ্ঠানে ক্যাটারিং সংস্থাকে খাবার তৈরির দায়িত্ব দেওয়া হয়। সেই খাবার খেয়ে যাতে কেউ সমস্যায় না পড়েন তার জন্য ক্যাটারিং সংস্থাগুলির জন্য পৃথক ট্রেড লাইসেন্স নিয়ে চিন্তাভাবনা করছেন তাঁরা। সেক্ষেত্রে ওই সংস্থাগুলিকে মোটা অংকের সিকিউরিটি অর্থও পুরসভায় জমা দিতে হবে।

এদিকে ওই হোটেলের ম্যানেজারকে প্রশ্ন করা হলে তিনি জানান, হোটেলে ৪-৫ দিনের মতো মাছ-মাংস মজুত করা থাকে। এছাড়া অন্যান্য সমস্ত প্রশ্ন তিনি এড়িয়ে যান এমনকি নিজের নাম ঠিকানা জানাতেও অস্বীকার করেন।

ভিডিয়োঃ কৃতাঙ্ক

#DigitalDesk #Misc

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

717

1

মালদায় তৃণমূলে দ্রোহকাল। অম্লানের ইস্তফা, অপেক্ষায় কারা!

মালদায় তৃণমূলে দ্রোহকাল। অম্লানের ইস্তফা, অপেক্ষায় কারা!

845

2

পরাজিত প্রার্থী পেল জয়ীর কেন্দ্রের টিকিট, বিধানসভা বদল জয়ীর

পরাজিত প্রার্থী পেল জয়ীর কেন্দ্রের টিকিট, বিধানসভা বদল জয়ীর

630

3

নিখোঁজ চার কিশোরের সন্ধান পেল পুলিশ

নিখোঁজ চার কিশোরের সন্ধান পেল পুলিশ

636

4

স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদের উদ্ধার, চাঞ্চল্য ইংরেজবাজারে

স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদের উদ্ধার, চাঞ্চল্য ইংরেজবাজারে

1721

5

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের

মালদায় পা রেখেই বিরোধী শূন্য করার হুঙ্কার ইয়াসিনের
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS